ব্রেকিং নিউজ

যে সব মুক্তিযোদ্ধাদের ভাতা স্থগিত


২৮ মে, ২০১৯ ৬:৩৮ : অপরাহ্ণ

মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা স্থগিত করার বিষয়ে বিভ্রান্তি দূর করতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় মঙ্গলবার(২৮মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নিম্নলিখিত গেজেট তালিকার বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা বহাল থাকবে :

১। ভারতীয় তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা; ২। লাল মুক্তিবার্তা তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা (যাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই); ৩। বেসামরিক গেজেট: (ক) বেসামরিক গেজেট; (খ) মুজিবনগর গেজেট; (গ) বিসিএস ধারণাগত জ্যেষ্ঠতাপ্রাপ্ত কর্মকর্তা গেজেট; (ঘ) বিসিএস গেজেট; (ঙ) স্বাধীন বাংলা বেতার শব্দ সৈনিক গেজেট; (চ) বীরাঙ্গনা গেজেট; (ছ) স্বাধীন বাংলা ফুটবল দল গেজেট; (জ) ন্যাপ কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনী গেজেট; (ঝ) বিশ্রামগঞ্জ হাসপাতালে নিয়োজিত বা দায়িত্বপালনকারী মুক্তিযোদ্ধা গেজেট; ৪। বাহিনী গেজেট: (ক) সেনাবাহিনী গেজেট; (খ) বিমানবাহিনী গেজেট; (গ) নৌবাহিনী গেজেট; (ঘ) নৌ-কমান্ডো গেজেট; (ঙ) বিজিবি গেজেট; (চ) পুলিশবাহিনী গেজেট ও (ছ) আনসার বাহিনী।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ২৪ এপ্রিল ২০১৯ তারিখের ৪৮.০০.০০০০.০০৬.০২০.০৩১.০১৯.১৭-১০০ নম্বর পরিপত্রের আলোকে মহানগর ও উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি কর্তৃক (‘গ’ তালিকার) ‘না মঞ্জুরকৃত’ ব্যক্তিদের মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা স্থগিত করা হয়েছে।

যাদের সম্মানী ভাতা স্থগিত করা হয়েছে তাঁরা বা তাঁদের উত্তরাধিকারীরা মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা সচল রাখার জন্য সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের দপ্তর থেকে অথবা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.molwa.gov.bd থেকে নির্ধারিত আপিল আবেদন ফরম সংগ্রহ করে আগামী ৩০ জুন ২০১৯ তারিখের মধ্যে আবশ্যিকভাবে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার বরাবর জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। বিস্তারিত জানতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণায়ের ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হয়েছে।

বিএনএ/এসজিএন

ট্যাগ :

আরো সংবাদ