ব্রেকিং নিউজ

ঈদ আনন্দে মেতে উঠেছেন মুসলিম সম্প্রদায়


৫ জুন, ২০১৯ ৯:৩৬ : পূর্বাহ্ণ

ঢাকা: আজ বুধবার খুশীর ঈদ।ব্যাপক উৎসাহ উদ্দীপনায় পালিত হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবটি।ধনী-গরিব সবাই মেতে উঠেছেন ঈদ আনন্দে। এক মাস সিয়াম সাধনার পর সকালে ঈদের নামাজ আদায়ের পর ঈদ আনন্দে মেতে উঠেন সারা দেশের মুমলিম সম্প্রদায়।

সকাল থেকে বৃষ্টির কারণে মুসল্লিদের ঈদের জামাতে অংশ নিতে ভোগান্তির শিকার হতে হয়। বৃষ্টি মাথায় নিয়ে মুসল্লিরা রাজধানীর জাতীয় ঈদগাহে জড়ো হন।জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান বিচারপতিসহ দেশের বিশিষ্ট নাগরিকরা ঈদের নামাজ আদায় করেন।

কিশোরগঞ্জের শোলাকিয়া,দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দান এবং চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহ ময়দানে তিনটি বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সেইসঙ্গে দেশব্যাপী বিভিন্ন ঈদগাহ, মসজিদ ও খোলা মাঠে ঈদের নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

নামাজ শেষে মুসলিম উম্মাহ ও দেশবাসীর সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। সে সময়  দুহাত তুলে আল্লাহর দরবারে প্রার্থনা করেন মুসল্লিরা।এরপর ধনী-গরিব নির্বিশেষে কোলাকুলি ও মুসাফাহ করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

ঈদ উপলক্ষে সরকারি ও বেসরকারি অফিস ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। সেই সঙ্গে শহরের প্রধান সড়ক ও সড়কদ্বীপগুলো জাতীয় পতাকা এবং বাংলা ও আরবিতে ঈদ মোবারক লেখা পতাকায় সাজানো হয়েছে।

ঈদ উপলক্ষে কারাগার, হাসপাতাল, সরকারি শিশু কেন্দ্র, ছোটমনি নিবাস ও আশ্রয় কেন্দ্রগুলোতে বিশেষ খাবারের ব্যবস্থা রাখা হয়েছে।

এদিকে, সারাদেশে নির্বিঘ্নে ঈদের জামাত আয়োজনে আইন শৃঙ্খরা বাহিনীর পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

আর করিম চৌধুরী/এস জি নবী

ট্যাগ :

আরো সংবাদ