ব্রেকিং নিউজ

দ্বিতীয় দফা বৈঠকে সিদ্ধান্ত বুধবার ঈদ


৫ জুন, ২০১৯ ১২:৩২ : পূর্বাহ্ণ

ঢাকা: শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায়  বুধবার (০৫ জুন) বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। মঙ্গলবার (০৪ জুন) রাতে জাতীয় চাঁদ দেখা কমিটির দ্বিতীয় দফা বৈঠক শেষে ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর সভাপতিত্বে ওই বৈঠক শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী জানান, কুড়িগ্রাম ও লালমনিরহাটে চাঁদ দেখা গেছে। এরপর তা জেলা প্রশাসকের মাধ্যমে যাচাই বাছাই করে শরীয়তের নিয়মানুযায়ী  বুধবার ঈদ উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে সন্ধ্যায় বৈঠকে বসেছিল কমিটি। তখন দেশের কোথাও চাঁদ দেখার খবর পাওয়া যায়নি বলে জানায় কমিটি। এই খবর ও আবহাওয়া অফিসের তথ্য বিশ্লেষণ করে তখন কমিটি জানায়, চলতি বছর দেশে ৩০টি রোজা পালিত হবে এবং ঈদ উদযাপিত হবে বৃহস্পতিবার। পরবর্তীতে আবার রাত ১১টার দিকে পুনরায় ব্রিফিং করে ঈদ উদযাপনের সিদ্ধান্ত জানানো হয়।

আর চাঁদ দেখার মধ্য দিয়ে এক মাস ধরে সংযম সাধনার ইতি ঘটল। বুধবার ধর্মপ্রাণ মুসলমানরা মেতে উঠবে ঈদ আনন্দে। আত্মীয়-পরিজন ও বন্ধুবান্ধব নিয়ে, ধনী-গরিব- নির্বিশেষে সব মানুষ অংশ নেবে ঈদের আয়োজনে।পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে সারাদেশে ঈদ জামাতের প্রস্তুতি সম্পন্ন হয়েছে ।

আর করিম চৌধুরী/এস জি নবী

 

ট্যাগ :

আরো সংবাদ