কাতার বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে বাংলাদেশ


১১ জুন, ২০১৯ ৯:৩৫ : অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপ-২০২২ বাছাই পর্বের ফিরতি ম্যাচে লাওসের সঙ্গে গোল শুন্য ড্র করেছে বাংলাদেশ। বুধবার(১১ জুন) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফিরতি ম্যাচটিতে কোন পক্ষই গোল করতে পারেনি। অ্যাওয়ে ম্যাচে ১-০ গোলে জিতেছিল বাংলাদেশ । ফলে দুই লেগ মিলিয়ে  ১-০ ব্যবধানে জিতে বাছাইয়ের দ্বিতীয় পর্বে উঠে গেছে লাল-সবুজের জার্সিধারীরা।

প্রথমার্ধের ৪৫ মিনিটে কোনো গোলের দেখা না পেলেও আক্রমণের দখলটা ছিল লাল-সবুজদের। কয়েকটা সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। প্রথমার্ধের শেষের দিকে  প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন নাবীব নেওয়াজ জীবন। তার হেডটা ছিল বেশ দুর্বল । ফলে লিড নিতে পারেনি লাল-সবুজরা।

দ্বিতীয়ার্ধেও দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। কিন কিন্তু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ৭৮তম মিনিটে জীবনের ক্রসে আরেক বদলি ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল গোলমুখ থেকে ঠিক মতো পায়ে বল ছোঁয়াতে পারেননি।সোহেল রানার ক্রসে ৮৮তম মিনিটে গ্যালারিতে উপস্থিত দর্শকদের হতাশা বাড়ান ইব্রাহিম । শেষ পর্যন্ত কোন গোল না হওয়ায় ড্রতেই সন্তুষ্ট থাকতে হয়েছে স্বাগতিকদের।

লাওসের বিপক্ষে আগের ম্যাচে খেলা একাদশে দুটি পরিবর্তন নিয়ে  মাঠে নামে বাংলাদেশ। আরিফুর রহমান ও মতিন মিয়ার বদলে জায়গা পান মামুনুল ইসলাম ও রবিউল হাসান।

আর করিম চৌধুরী/এস জি নবী

ট্যাগ :

আরো সংবাদ