ব্রেকিং নিউজ

ফোর্বস তালিকায় শীর্ষ ধনী মেসি


১২ জুন, ২০১৯ ৪:৩৪ : অপরাহ্ণ

বিএনএ, বিশ্ব ডেস্ক : বুয়েনস আয়ার্স : ফোর্বস তালিকায় সেরা ধনী  ক্রীড়াবিদদের  তালিকায় নির্বাচিত হয়েছেন  শীর্ষে আর্জেন্টাইন তারকা লিউনেল মেসি, দ্বিতীয়স্থানে  পর্তুগিজ তারকা ক্রিস্চিয়ানো রোনালদো, তৃতীয় স্থানে ব্রাজিলিয়া  তারকা  নেইমার। ।

মঙ্গলবারই বিশ্বের সেরা ১০০ জন ধনী ক্রীড়াবিদের তালিকা ঘোষণা করেছে ফোর্বস। সেই তালিকায় মেসি সবার আগে। শেষ ১২ মাসে ৪ বিলিয়ন ডলার রোজগার করেছেন। গত বছরের থেকে যা ৫ শতাংশ বেড়েছে। এই তালিকায় এই প্রথমবার মেসি এক নম্বরে জায়গা করে নিলেন। গত বছর তিনি ছিলেন দু’নম্বরে। বক্সার ফ্লয়েড মেওয়েদার ছিলেন এক নম্বরে। এ বার তিনি নেমে গিয়েছেন অনেকটাই। দ্বিতীয় স্থানে উঠে এলেন মেসির প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনাল্দো। তিন নম্বরেও রয়েছেন নেইমার।

এই তালিকায় বরাবরই দাপট দেখান বাস্কেটবল তারকারা। গত বছর একশো জনের মধ্যে ৪০ জন ছিলেন বাস্কেটবলার। এ বার সংখ্যাটা কমে হয়েছে ৩৫। বাস্কেটবলারদের মধ্যে সবার আগে রয়েছেন লেব্রন জেমস আট নম্বরে। এই তালিকা থেকে ছিটকে গিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। এ বার তিনি ফিরে এসেছেন। রয়েছেন ৬৩ তম স্থানে।

বিশ্বের সেরা ধনীদের তালিকায় এক নম্বরে উঠে আসার দিনই লিওনেল মেসি জানিয়ে দিলেন, দেশকে ট্রফি দিয়েই তিনি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিতে চান।পাঁচবারের ব্যালন ডি’ওর জয়ী দেশকে ২০১৪ সালের বিশ্বকাপের ফাইনালে তুলেও চ্যাম্পিয়ন করতে পারেননি। তারপর দুটি কোপাতে ফাইনালে উঠেও ট্রফি ছোঁয়া হয়নি।

সম্পাদনায় : আবির হাসান

ট্যাগ :

আরো সংবাদ