ব্রেকিং নিউজ


বিষয় :

মুহুরী নদীতে বিষাক্ত ওষুধে মাছ শিকার!


১৩ জুন, ২০১৯ ৬:৫৪ : অপরাহ্ণ

ছাগলনাইয়ায় মহুরী নদীতে বিষাক্ত ওষুধ দিয়ে মাছ ধরা হচ্ছে। এতে দূষিত হচ্ছে নদীর পানি। মারা যাচ্ছে মাছ।

দেখা গেছে, নদীর  স্রোত না থাকায় বিষাক্ত ওষুধ দিয়ে রুই, কাতলা, মৃঘেল, কালিঘনি, বোয়াল, চিংড়ি, সরপুঁটিসহ বিভিন্ন প্রজাতির মাছ নিধন করা হচ্ছে।৬২ কিলোমিটার দৈর্ঘ্যর ও ৭১ মিটার প্রস্থের নদীটি এখন পরিণত হয়েছে একটি সরু খালে। এক দিকে মাছ নিধন যেমন চলছে অন্যদিকে চলছে নদী ভরাট।

স্থানীয় মাছ শিকারী শহীদুল্লাহ ও আবুল কালাম জানান, রাতে কে বা কারা নদীতে ওষুধ দেয়ায় মাছ ভেসে উঠেছে। তাই দ্রুত তারা মাছ ধরতে যাচ্ছে।কারা ওষুধ দিয়েছে জানতে চাইলে, এ প্রতিবেদক কে তারা কারো নাম বলতে পারেনি।

 

কাশিপুর ১নং ওয়ার্ড মেম্বার হোসাইন আহমেদ বাচ্চু বলেন, মুহুরী নদীতে একটি চক্র ওষুধ প্রয়োগ করে প্রতিনিয়ত মাছ শিকার করছে। আমরা বিষয়টা জেনেছি। এই অপরাধি চক্রকে ধরার জন্য প্রশাসনসহ আমরা ব্যবস্থা নেব। এই চক্রের কারণে মাছ বিলীন হয়ে যাচ্ছে। নদীতে এখন ছোট ছোট পোনা মাছও আর দেখা যায় না। বিষাক্ত ওষুধে সব মরে গেছে।

এ ব্যাপারে ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মেজবাহ উদ্দিন আহমদ জানান, আমি এখানে নতুন যোগদান করেছি। কে বা কারা ওষুধ দিয়ে মাছ শিকার করছে বা মাছ নিধন করছে এটা আমরা খতিয়ে দেখছি। যারা এর সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিএনএ/ এবিএম নিজাম উদ্দিন/ এইচ.এম।

ট্যাগ :

আরো সংবাদ