বঙ্গবন্ধু স্বপ্ন শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়ন হচ্ছে- এম আর আজিম


২৪ জুন, ২০১৯ ১২:৩২ : অপরাহ্ণ

চট্টগ্রাম উন্নয়ন কৃর্তপক্ষের বোর্ড সদস্য ও নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন ছিল বাংলাদেশকে সোনার বাংলায় পরিনত করার আর সে স্বপ্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়ন হচ্ছে। দেশ উন্নয়ন আর সমৃদ্ধি অগ্রযাত্রার সোপানে আর আওয়ামীলীগ গৌরবের অগ্রযাত্রায় ৭০ বছর অতিক্রম করে উপমহাদেশের শ্রেষ্ট সংগঠনে পরিনত হয়েছে। বারবার মৃত্যুর মুখে বাঙ্গালীর অধিকার ও উন্নয়নে শেখ হাসিনা একজন অপরাজিতা। ১৯৮১ সালে আওয়ামীলীগের দায়িত্ব নিয়ে শত নির্যাতন শত ত্যাগের বিনিময়ে আওয়ামীলীগকে একটি শক্তিশালী দলে এবং রাষ্টীয় ক্ষমতায় এনে সুসংগঠিত করেছে। দেশকে পুরোপুরি জঙ্গীবাদ ও যুদ্ধাপরাধী মুক্ত করতে দেশে- বিদেশে ত আরোও শক্তিশালী করতে হবে। হাইব্রীড ও ফরমালিন মুক্ত আওয়ামীলীগ গড়ে তুলতে ত্যাগী ও পরিক্ষিত নেতা-কর্মীদের এগিয়ে এসে কাজ করতে হবে।

রোববার(২৩জুন) রাতে সৌদি আরব মদিনা মুনাওয়ারা শাখা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, কৃষক লীগ-ওলামা লীগ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যৌথ উদ্যাগে আয়োজিত আওয়ামী লীগের গৌরবের অগ্রযাত্রার ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও ঈদ পূর্ণমিলর্নী অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

এম আর আজিম আরোও বলেন, প্রবাসীরা বিদেশের মাঠিতে রক্ত-ঘামে শতকষ্টের মাঝেও সংগঠনের প্রতি মায়া ও মমতাবোধ ধরে রেখেছেন। প্রবাসীরা প্রকৃত ত্যাগী ও পরিক্ষিত কর্মী। তাঁরা কষ্টে করে অর্থ উর্পাজান করে দেশে পাটিয়ে রেমিট্রেন্স বৃদ্ধি করে উন্নয়নে অংশীদার হচ্ছে। প্রবাসীদের মযার্দা সম্পূর্ন্ন নাগরিক হিসেবে স্বীকৃত দেওয়ার দাবী জানান।

 

পবিত্র নগরী মদিনার একটি কমিউনিটি সেন্টারে মদিনা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি লায়ন রফিকুল ইসলামের সভাপতিত্বে ও ইউসুফ মিয়াজী এবংশফিউল আজমের পরিচালানায় অনুষ্টিত অনুষ্ঠানে বিশেষ অথিতি ছিলেন মদিনা শাখা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হানিফ কাজী, প্রধান বক্তা ছিলেন মদিনা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি একেএম আজগর আলী, বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ওমরগনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান তারেক।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মদিনা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক তারিক হোসাইন, মদিনা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব নুরুল আমিন সওদাগর, সিরাজুল ইসলাম, কৃষকলীগের সভাপতি আলহাজ্ব জাকির হোসেন, শ্রমিকলীগের সভাপতি আলহাজ্ব পারভেজ পাটোয়ারী, বঙ্গবন্ধু ওলামা পরিষদের সাধারন সম্পাদক আলহাজ্ব নাইম সিদ্দিকী, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আলহাজ্ব নাসির উদ্দীন নুরী, কৃষক লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দীন তালুকদার শ্রমিক লীগের সাধারন সম্পাদক আকিজ মোল্লা, আলহাজ্ব রুহুল কুদ্দুস হেলাল, সাহেদুল ইসলাম রুবেল, নুরুল হুদা, ইব্রাহিম খলিল রাজু সেকান্দর হোসেন, তোফাজ্জল হোসেন, মাসুম হোসেন, ওলিউর রহমান, আবুল খায়ের, বেলাল হোসেন, কামাল উদ্দীন, ইকবাল বাহাদুর কাইছার হোসেন, তসির আহমদসহ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে আওয়ামী লীগের গৌরবের অগ্রযাত্রার ৭০ বছরে উপলক্ষে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ একটি কেক কেটে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়। শ্লোগান-করতালি আর রংবেরং রঙ্গীন জড়ি উড়িয়ে নেতা- কর্মীরা মুখরিত করে তোলে। অনুষ্ঠান শেষে এক নৈশ ভোজে মিলিত হয়।

সম্পাদনায়: এসজিএন

ট্যাগ :

আরো সংবাদ