সেই সন্ত্রাসী হামলাকারী আসামী কারাগারে


৭ জুলাই, ২০১৯ ৯:০০ : অপরাহ্ণ

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন(সিইউজে)এর সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং  বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ) এর হেড অব নিউজ ইয়াসীন হীরা ও ফটো জার্নালিস্ট মোরশেদ টুটুলের প্রাণ নাশের চেষ্টা ও গাড়ি ভাংচুরের দায়ে গ্রেফতারকৃত  আসামী আনোয়ার হোসেনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার(৭জুলাই)  মহানগর হাকিম আবু সালেহ মো.নোমান আসামীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে বায়েজিদ বোস্তামী থানার এসআই তদন্ত কর্মকর্তা সুমন বড়ুয়া শাপলা আসামীর ৫দিনের রিমাণ্ড চেয়ে আদালতে আবেদন করেন।আদালত আগামী ৯জুলাই রিমাণ্ড শুনানীর দিন ধার্য্য করেন।

রিমাণ্ড আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, আসামী আনোয়ার হোসেন ও অন্যান্য আসামীরা  রাজপথে সন্ত্রাসী কায়দায় সাংবাদিকদ্বয়ের ওপর হামলা করেন,তাদের প্রাণ নাশের চেষ্টা চালান এবং প্রকাশ্যে শতশত জনতার সামনে গাড়ি ভাংচুর করেছেন।অন্য আসামীদের গ্রেফতার ও সনাক্ত করতে ঘটনাস্থল থেকে পুলিশ কর্তৃক হাতে নাতে গ্রেফতার হওয়া আসামী আনোয়ার হোসেনকে আরো জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন রয়েছে।

রাষ্ট্র পক্ষের কৌশুলী এসি প্রসিকিউশান কাজী শাহাবুদ্দিন আহমদ  মামলার তদন্ত কর্মকর্তার রিমাণ্ড আবেদনের পক্ষে সমর্থন জানিয়ে বলেন, এই মামলার বাদী ইয়াসীন হীরার একজন সিনিয়র সাংবাদিক।পেশাগত দায়িত্ব পালনে তিনি ওই সড়ক দিয়ে যাচ্ছিলেন।পথিমধ্যে দুটির গাড়ি প্রতিযোগিতা করে তার গাড়িকে ক্ষতিগ্রস্থ করেন।এর প্রতিবাদ করায় তার প্রাণ নাশের চেষ্টা চালায় ও গাড়ি ভাংচুর করে।এ ধরনের সড়কে নৈরাজ্যকারীদের দমনার্থে আসামীর রিমাণ্ড প্রয়োজন বলে আদালতকে জানান।

আদালত তার আদেশে আসামীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন এবং আদালত আগামী ৯জুলাই রিমাণ্ড শুনানীর দিন ধার্য্য করেন।

উল্লেখ্য, শনিবার(৬জুলাই) সকাল বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ)এর হেড অব নিউজ সাংবাদিক ইয়াসীন হীরা ও ফটো জার্নালিষ্ট মাসুদ পারভেজ টুটুল বিআরটিএ কার্যালয়ে যাচ্ছিলেন।

এ সময় হাটহাজারী থেকে মুরাদপুরগামী দুটি যাত্রীবাহী রেঞ্জার প্রতিযোগিতা দিয়ে শহরের দিকে আসছিল।সাংবাদিকদের বহনকারী কারটি দুটি গাড়ির মাঝখানে পড়ে যায়।একটি রেঞ্জার তাদের গাড়িকে সজোড়ে ধাক্কা দিয়ে বিধ্বস্ত করে দেয়। সাংবাদিকদ্বয় ঘটনার প্রতিবাদ করেন এবং ৯৯৯ এ ফোন করে পুলিশের সহায়তা চান। এতে ক্ষিপ্ত হয়ে  রেঞ্জারের  চালক, হেলপার ও স্থানীয় সন্ত্রাসীদের নিয়ে সাংবাদিকদের প্রাণ নাশের চেষ্টা করে এবং গাড়ি ভাংচুর করে।

এদিকে এক যৌথ বিবৃতিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল,সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী,যুগ্ম সম্পাদক কাজী মহসিন, নির্বাহী সদস্য রুবেল খান এ ঘটনার নিন্দা ও ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিএনএ/এসজিএন

পড়ুন আগের নিউজ :সাংবাদিক হীরা’র ওপর সন্ত্রাসী হামলা:গাড়ি ভাংচুর।। সন্ত্রাসী আটক

আরো সংবাদ