পানিতে সয়লাব চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল


৮ জুলাই, ২০১৯ ৩:২৪ : অপরাহ্ণ

প্রতিবারের মত বর্ষার প্রথম ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে বন্দর নগরী চট্টগ্রামের নিচু এলাকা সমূহ। তার ওপর জোয়ারের পানি যেন মরার ওপর খাড়ার ঘা।

টানা বর্ষণে হাঁটু পরিমাণ পানি জমেছে চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে। সামনের সড়ক ডুবে পানির স্রোত নিচতলায় ঢুকে গেলে বর্হিবিভাগের  রোগীদের চলাচল বিঘ্নিত হয়। পানির কারণে হাসপাতালের চিকিৎসা সেবাও বিঘ্নিত হচ্ছে।

 

ভিডিও: বিএনএ- হুইল চেয়ারে চিকিৎসকগণের পানি পার

৬৫০ শয্যার এ হাসপাতালের নিচতলা থেকে সব রোগীকে  সরিয়ে নেওয়া হয়।আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে  গিয়ে দেখা যায়, পানিতে তলিয়ে গেছে হাসপাতালের নিচতলা। জরুরি বিভাগ, অভ্যর্থনা বিভাগ, টিকেট কাউন্টার, লিফট রুম, বহির্বিভাগ, প্রশাসনিক বিভাগ ও এবাদতখানা পানির নিচে।  হাসপাতালের আশেপাশের এলাকাও ডুবে গেছে পানিতে।

রোগী ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা লোকজন জানান, হাসপাতাল ও জাম্বুরী মাঠ এবং সরকারি কলোনী এবং সিডিএর ড্রেনেজ সিস্টেম খুব ভাল না , এ সব ড্রেন দিয়ে সাধারণ বৃষ্টির পানি চলাচল করতে পারে না। উল্টো জোয়ারের পানি হাসপাতাল ও বাসা বাড়িতে ঢুকে পড়ে।

এতে প্রতিবছর বর্ষাকালে আগ্রাবাদের বাসিন্দাদের লক্ষ লক্ষ টাকার জিনিসপত্র নষ্ট হয়। ব্যবসায়ীদের মালামাল বার বার পানিতে নষ্ট হওয়ায় অনেকে এলাকা ছেড়ে অন্যত্র ব্যবসা করছেন।সিডিএ আবাসিকের প্রায় সবকটি পুরাতন বাড়িতে নিচতলায় পানির কারণে ভাড়াটিয়া থাকেনা।

 

বিএনএ/এসজিএন

 

আরো সংবাদ