ভারতে বাস খাদে পড়ে নিহত-২৯


৮ জুলাই, ২০১৯ ১০:৫২ : পূর্বাহ্ণ

বিশ্ব ডেস্ক: ভারতে আগ্রায় বাস খাদে পড়ে অন্তত ২৯ জন নিহত হয়েছেন।সোমবার সকালে এ্ দুর্ঘটনা ঘটে। বাসটি আগ্রার থেকে দিল্লি যাচ্ছিল।দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও উদ্ধারকারী দল।সেখানে উদ্ধারকাজ চালাচ্ছে তারা। ২০ জনকে জীবিত  উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ১৬ জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে দেশটির গণমাধ্যমগুলো।

উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে, বাসটি ১৬৫ কিলোমিটার লম্বা যমুনা এক্সপ্রেসওয়ে দিয়ে দিল্লি যাচ্ছিল। পথে বাসটির চালক ঘুমিয়ে পড়লে, ঝরনা নালা নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে এটি পাশের গভীর খাদে পড়ে যায়।চালকের ঘুমের কারণে বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

উত্তর প্রদেশের পুলিশ কর্মকর্তা ওপি সিং জানান,  দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই ঘনাস্থলে উপস্থিত হয়েছে উদ্ধারকারী দল।নিহত ব্যক্তিদের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এ দুর্ঘটনায় শোক প্রকাশ করে আহতদের চিকিৎসার জন্য সর্বাত্মক চেষ্টা চালানোর নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ । পাশাপাশি নিহত প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছে উত্তরপ্রদেশের সড়ক বিভাগ ।

আর করিম চৌধুরী/এস জি নবী

 

ট্যাগ :

আরো সংবাদ