আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেন স্টিভ রোডস


১১ জুলাই, ২০১৯ ৮:৪৩ : অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক: আনুষ্ঠানিকভাবে বিদায় নিয়েছেন টাইগারদের ইংলিশ কোচ স্টিভ রোডস। বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী ফলাফল না আসায় বিদায় নিতে হলো তাকে।

বৃহস্পতিবার(১১ জুলাই)দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে যান স্টিভ রোডস। কিন্তু সংবাদ মাধ্যমকে এড়িয়ে গেলেন, কোনো কথা বললেন না ।

গণমাধ্যমকে রোডসের এড়িয়ে চলায় বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, কথা বলা না বলা এটা যার যার ব্যক্তিগত ব্যাপার। একটা সম্পর্কের যখন ইতি ঘটে তখন এ নিয়ে বিভিন্ন বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে হয়। তাই হয়তো এড়িয়ে গেছেন।

রোডসের সঙ্গে চুক্তি শেষ হওয়ার কথা ছিল ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। কিন্তু তার আগেই তাঁকে বিদায় করে দেয়া হয়। সমঝোতার ভিত্তিতেই রোডসের চুক্তি বাতিল করেছে বিসিবি।

মূলত কোচ হিসেবে তাঁর যোগ্যতা এবং দক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছে অনেকদিন আগে থেকেই। বিশ্বকাপে দল সাফল্য না পাওয়ায় সে প্রশ্ন আরও জোরালো হয়ে ওঠে। তাই নিশ্চিত হয়ে যায় তাঁর বিদায়।

২০১৮ সালের জুনে বাংলাদেশ দলের দায়িত্ব পেয়েছিলেন রোডস। কিন্তু বাংলাদেশ দলকে আশানুরূপ সাফল্য এনে দিতে পারেননি ।

এই ইংলিশ কোচের  অধীনে বিশ্বকাপে নয় ম্যাচ খেলে তিন জয়ে সাত পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করেছে বাংলাদেশ। অবশ্য আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জিতে বেশ প্রশংসা পেয়েছিলেন তিনি। এটি ছিল বাংলাদেশে প্রথম  কোনো ট্রফি।

তিন ম্যাচের ওয়ানডের সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল। এই সফরে কে কোচ থাকবেন, সেটা এখনো নিশ্চিত হয়নি।

আর করিম চৌধুরী/এস জি নবী

 

ট্যাগ :

বিসিবি

আরো সংবাদ