ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া


১১ জুলাই, ২০১৯ ৪:০৯ : অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপের চলতি আসরের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখী হয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। বার্মিংহামে টসে জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় বৃহস্পতিবার(১১ জুলাই)বিকেল সাড়ে ৩টায় শুরু হয়েছে ম্যাচটি।আজকের ম্যাচে যে জিতবে সে যাবে ফাইনালে, আর হারলে শেষ।

গ্রুপ পর্বের ম্যাচে ইংলিশদের ৬৪ রানে হারিয়েছিলো অজিরা। তবে এর আগে ইংল্যান্ডের মাটিতে গেলো বছর টানা ৪ ম্যাচ হারের তিক্ত অভিজ্ঞতা রয়েছে অস্ট্রেলিয়ার।

এবারের বিশ্বকাপের অন্যতম সেরা দু’দল।বিশ্বকাপে পাঁচবার চ্যাম্পিয়ন হয়ে নিজেদের একচ্ছত্র আধিপত্য বিস্তার করছে অস্ট্রেলিয়া। বোলিংয়ে দু’দল প্রায় সমানে সমান। ভরসা গতি।

এদিকে,২৭ বছর আগে শেষবার ফাইনাল খেলেছিল ইংল্যান্ড।এউইন মরগ্যানের হাত ধরে এবার অধরা ফাইনালের স্বপ্ন দেখছে স্বাগতিকরা৷ শুরুটা ভালো হলেও মাঝের সময় খারাপ গেছে তাদের৷ তবে শেষ দুই ম্যাচে দারুণ  করেছে ইংলিশরা।

অস্ট্রেলিয়া দলে এসেছে এক পরিবর্তন। চোটে পড়া উসমান খাজার বদলে জায়গা হয়েছে পিটার হ্যান্ডসকম্বের। কোনও পরিবর্তন আসেনি ইংল্যান্ড দলে।

অস্ট্রেলিয়া: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স কেরি (উইকেট-রক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বিয়ারেনডফ ও নাথান লিয়ন।

ইংল্যান্ড: জেসন রয়, জনি বেরিস্টো, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেট-রক্ষক), ক্রিস ওয়াকস, লিয়াম প্লাঙ্কেট, জোফরা আর্চার, আদিল রশিদ ও মার্ক উড।

আগের সাত সেমিফাইনালে কখনো হারেনি অস্ট্রেলিয়া। ইংল্যান্ড তিনবার সেমির বাধা টপকেও  বিশ্বকাপের ছোঁয়া পায়নি।

আর করিম চৌধুরী/এস জি নবী

 

আরো সংবাদ