যানজট সমাধানে দ্রুত ব্যবস্থা নেয়ার আহবান:মেট্রোপলিটন চেম্বার সভাপতির


১১ জুলাই, ২০১৯ ৯:৪৫ : অপরাহ্ণ

চট্টগ্রাম: বন্দরমুখী সড়কগুলোর যানজটের জন্য আমদানি-রপ্তানি পণ্য পরিবহনে ব্যাঘাত সৃষ্টি হওয়ায় দ্রুত সমস্যা সমাধানের ব্যবস্থা নেয়ার আহবান জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমান।

বৃহস্পতিবার (১১ জুলাই) সংবাদ মাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি একথা জানান।

বিজ্ঞপ্তিতে খলিলুর রহমান বলেন, তীব্র যানজটের কারণে আমদানি পণ্য যথাসময়ে শিল্পাঞ্চলে পৌছাতে না পারলে উৎপাদন প্রক্রিয়ায় ব্যাহত সৃষ্টি হবে।  আমদানিকৃত নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি পাবে এবং বৃদ্ধি পাবে সাধারণ মানুষের জীবন যাত্রার ব্যয়। রপ্তানি পণ্য নির্ধারিত সময়ে জাহাজীকরণ না হলে বিদেশী ক্রেতার অর্ডার বাতিল হবে। এতে আমদানি-রপ্তানি বাণিজ্যের বড় ক্ষতির সম্মুখীন হবে।

তিনি বিজ্ঞপ্তিতে আর্ও বলেন, বৈরী আবহাওয়া, অতি বর্ষনে রাস্তায় জলবদ্ধতা, সিটি করপোরেশন, ওয়াসা কর্তৃক রাস্তা খোঁড়াখুড়ির কারণে বিভিন্ন জায়গায় গর্ত সৃষ্টি হয়েছে। এতে বন্দরমুখী রাস্তায় মারাত্মক যানজট লেগে থাকে। ১৫ মিনিটের রাস্তায় এখন যেতে সময় লাগছে ৩ থেকে ৪ ঘণ্টা। তাই সংশ্লিষ্ট সকল বিভাগ যেন চলতি মাসে রাস্তার খোঁড়াখুড়ি বন্ধ করে এবং সৃষ্ট হওয়া গর্ত সমূহ ভরাট করে বন্দরমুখী যানবাহন চলাচলে যেন সহায়তা করার জন্য আহবান জানান।

বিএনএ/ফয়সাল

 

 

 

 

 

আরো সংবাদ