বিষয় :

শিগগিরই রিফাত হত্যার চার্জশিট-স্বরাষ্ট্রমন্ত্রী


১১ জুলাই, ২০১৯ ৫:০৬ : অপরাহ্ণ

ঢাকা: শিগগিরই বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলার চার্জশিট  দেয়া বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কামাল।পুলিশের পক্ষ থেকে দেরিতে চার্জশিট  দেয়ার কারণে যদি কোনো মামলা দেরি হয়, তাহলে সেই পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১১ জুলাই) সচিবালয়ে  স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের আরও বলেন, মামলার চার্জশিট যাতে নির্ভুল হয়, সেজন্য পুলিশকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। পিবিআই, সিআইডি গঠন করা হচ্ছে।মামলাজটের কারণে বিচার বিলম্বিত হচ্ছে।

তিনি বলেন, দেশে হত্যা, ধর্ষণ ও সন্ত্রাসের বড় কারণ দেশের সামাজিক শাসন ও মূল্যবোধ কমে যাওয়া। এজন্য সমাজে সচেতনতামূলক কর্মকাণ্ড বাড়ানো দরকার। এসবের জন্য সরকার নানা উদ্যোগ নিচ্ছে। খুন, ধর্ষণ ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকার তৎপর। অপরাধ করলে কোনো পুলিশ কর্মকর্তাও রেহাই পাবেন না।

আসাদুজ্জামান খান কামাল বলেন, হত্যাকাণ্ড ও শিশু ধর্ষণের মতো অমানবিক ঘটনাগুলো মানুষের বিবেককে নাড়া দেয়। দেশের সামাজিক শাসন ক্ষয়ে গেছে। সামাজিক মূল্যবোধ কমে গেছে। দেশের সংবাদমাধ্যম অনেক শক্তিশালী, সংবাদিকরা যদি লেখনীতে এগুলো তুলে আনেন, তবে সামাজিক অবক্ষয় থেকে মুক্তি পাওয়া যাবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সমাজের শুরু থেকেই অনাচার ছিল। শুধু বাংলাদেশ নয়, সমগ্র পৃথিবীতেই এটা হচ্ছে। এর জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

এ মাসের মধ্যেই পাসপোর্ট চালু হবে-জানিয়ে-আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী যখন সময় দেবেন তখনই উদ্বোধন হবে ই-পাসপোর্ট।এর আগে দুই লাখ ষাট হাজার এমআরপি পাসপোর্ট তুলে দিয়েছে সরকার। ই-পাসপোর্টও দেয়া হবে।

আর করিম চৌধুরী/এস জি নবী

ট্যাগ :

আরো সংবাদ