বিষয় :

১৪ জুলাই শুরু হচ্ছে ডিসি সম্মেলন


১১ জুলাই, ২০১৯ ২:২১ : অপরাহ্ণ

ঢাকা : ১৪ জুলাই শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন। শেষ হবে ১৮ জুলাই। রোববার সকাল দশটায় রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘শাপলা’ হলে এই সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রীপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, প্রতি বছর ডিসি সম্মেলন তিন দিন ব্যাপী হলেও এবার তা পাঁচদিন ব্যাপী হবে। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী তৃণমূলের বিভিন্ন বিষয় জেলা প্রশাসকদের কাছ থেকে শুনবেন এবং তাদের দিক নির্দেশনা দেবেন।

জানা গেছে, ১৪ জুলাই সম্মেলন উদ্বোধনের পর ডিসিদের সঙ্গে প্রধানমন্ত্রী মুক্ত আলোচনায় অংশ নেবেন। ১৫ জুলাই সোমবার সম্মেলনের দ্বিতীয় দিনে টানা ছয়টি কার্য-অধিবেশনে ১৯টি মন্ত্রণালয় ও বিভাগের মন্ত্রী-সচিবদের সঙ্গে বৈঠক করবেন ডিসিরা। এরপর সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন বঙ্গভবনে। ১৬ জুলাই মঙ্গলবার তৃতীয় দিন টানা ৫টি অধিবেশনে ১২টি মন্ত্রণালয় ও বিভাগের মন্ত্রী-সচিবদের সঙ্গে বৈঠক করবেন।

ওইদিন বিকেলেই প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের সময় নির্ধারিত আছে।

১৭ জুলাই বুধবার চতুর্থ দিনের জন্য নির্ধারিত ৮টি কার্য অধিবেশনে ১৯টি মন্ত্রণালয় ও বিভাগের মন্ত্রী-সচিবদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।

১৮ জুলাই বৃহস্পতিবার সম্মেলনের শেষ দিনে (৫ম দিনে) ৪টি অধিবেশনে ৪টি মন্ত্রণালয় ও বিভাগের বৈঠক নির্ধারিত আছে। এদিন বিকেলেই জাতীয় সংসদে স্পিকারের সঙ্গে সাক্ষাতের মাধ্য দিয়ে শেষ হবে এবারের ডিসিদের সম্মেলনের আনুষ্ঠানিকতা।

বিএনএ/ এইচ.এম,এসজিএন।

ট্যাগ :

আরো সংবাদ