31 C
আবহাওয়া
১১:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সার্ভিস লেন নির্মাণে প্রকল্প গ্রহণের নির্দেশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সার্ভিস লেন নির্মাণে প্রকল্প গ্রহণের নির্দেশ

বিএনপি গণতন্ত্রের প্রতিষ্ঠানগুলো বারবার ধ্বংস করেছে: ওবায়দুল কাদের

বিএনএ, ঢাকা : কুমিল্লা (ময়নামতি)-ব্রাহ্মণবাড়িয়া (সরাইল) জাতীয় মহাসড়ক এবং কুমিল্লা (টমছম ব্রিজ)- নোয়াখালী (বেগমগঞ্জ) আঞ্চলিক মহাসড়কের চলমান কাজে ধীরগতি রয়েছে উল্লেখ করে সংশ্লিষ্ট প্রকৌশলীদের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের  বলেছেন, নির্মাণ কাজের গতি ত্বরান্বিত করতে আরো উদ্যোগী হতে হবে এবং নিষ্ঠার সাথে কাজ করতে হবে। এ সময় তিনি দেশের অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সার্ভিস লেন নির্মাণের লক্ষ্যে নতুন প্রকল্প গ্রহণের নির্দেশ দেন।

মন্ত্রী সোমবার(২৬ এপ্রিল) নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে কুমিল্লা সড়ক জোন, বিআরটিএ এবং বিআরটিসি’র কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন। তিনি  সড়ক-মহাসড়ক নির্মাণ কাজের গুণগত মান বজায় রাখতে সর্বোচ্চ গুরুত্ব দিতে নির্দেশ দেন।

 

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের  বলেন, ভূমি অধিগ্রহণের দীর্ঘসূত্রতা প্রকল্পের কাজ পিছিয়ে দেয়। কাজেই ভূমি অধিগ্রহণ কাজের সমন্বয় আরো জোরদার করতে হবে। নির্মাণ কাজ চলাকালে মনিটরিংও জোরদার করতে হবে।

 

এছাড়া সড়ক নিরাপত্তা বিধানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিমসারে চালকদের জন্য নির্মাণাধীন বিশ্রামাগারটির চলমান কাজ ত্বরান্বিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনির হোসেন পাঠান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) আব্দুল মালেক, কুমিল্লা সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ শওকত আলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলীসহ বিআরটিএ এবং বিআরটিসি’র কর্মকর্তাগণ সভায় অনলাইনে সংযুক্ত ছিলেন।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ