Bangladesh News Agency -bna
আবুধাবী থেকে দেশে ফিরল আরো ১৫২
Home » আবুধাবী থেকে দেশে ফিরল আরো ১৫২
বাংলাদেশ রাজধানী সব খবর

আবুধাবী থেকে দেশে ফিরল আরো ১৫২

বিএনএ, ঢাকা:  বাংলাদেশি করোনা ভাইরাসের কারণে আবুধাবীতে আটকে পড়া ১৫২ বাংলাদেশিকে ফিরিয়ে এনেছে ইউএস-বাংলার একটি বিশেষ ফ্লাইট। বুধবার (১ জুলাই) আবুধাবী থেকে স্থানীয় সময় রাত ২টায় ১৫২ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়ে সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকায় অবতরণ করে। এর আগে ৩০ জুন আবুধাবী থেকে ১৪০ জন যাত্রী ঢাকায় নিয়ে আসে ইউএস বাংলা।

ইউএস বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক, জনসংযোগ কামরুল ইসলাম এসব তথ্য জানান। তিনি জানান, আবুধাবীতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে। আবুধাবী থেকে প্রত্যেক যাত্রী করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করেছে।

​কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত চার মাস সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলো বহু বাংলাদেশি। বাংলাদেশ ও ইউএই সরকারের সহযোগিতায় আবুধাবী থেকে বুধবার আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইতোধ্যে ইউএস-বাংলা কোভিড-১৯ সময়কালীন চেন্নাই, কলকাতা, দিল্লি, কুয়ালালামপুর, ব্যাংকক, আবুধাবী ও দুবাইতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে।

বিএনএ/আরিফ, এসজিএন

আরও পড়ুন

চসিক নির্বাচন ৩০ মার্চ?

hasanmunna

চারদিন পর বাংলাদেশি কৃষকের মরদেহ ফেরত দিল বিএসএফ

RumoChy Chy

তরুণদের কর্মদক্ষ হিসেবে গড়ে তুলতে হবে : ড.জিল্লুর

hasanmunna