শুক্রবার, ২৯ মে ২০২০

ব্রেকিং নিউজ

‘আম্পানের’ প্রভাবে বিভিন্ন জেলায় বৃষ্টি


১৯ মে, ২০২০ ৯:৪৪ : অপরাহ্ণ

বিএনএ,ঢাকা : বাংলাদেশে সুপার সাইক্লোন আম্পানের প্রভাব পড়তে শুরু করেছে। এরই মধ্যে ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্নস্থানে ঝড়ো হাওয়াসহ হালকা ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়েছে। এছাড়া ঢাকায় বেলা ১২টা থেকে কয়েক দফায় বৃষ্টি হয়েছে। বৃষ্টি হওয়ায় অনেকেই একটু স্বস্তির নিশ্বাস ফেলেন। জৈষ্ঠের গরমে মানুষ অতিষ্ট হয়ে উঠেছিল। বৃষ্টি হওয়ায় গরমও কিছুটা কমেছে।

মঙ্গলবার (১৯ মে) দুপুর ১টা থেকে পরবর্তী ছয় ঘণ্টার জন্য ঢাকা-চট্টগ্রাম ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। দক্ষিণ বা দক্ষিণ পূর্ব দিক থেকে ঘণ্টায় ১৫ থেকে ২০ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে বাতাস।

এসব কারণে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আবহাওয়া অধিদপ্তর সারাদেশের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, আম্পানের প্রভাবে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ এবং বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। যেসব এলাকায় তাপপ্রবাহ বইছে, আজ তা কিছুটা কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক কাওসার পারভিন জানান, ঝড় যত এগিয়ে আসবে ঝড়ের প্রভাব বাংলাদেশের আকাশে তত প্রকট হবে। এখন খুলনা, পটুয়াখালীসহ বেশ কিছু উপকূলবর্তী এলাকায় ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে। এরপর আস্তে আস্তে প্রায় সব এলাকায়ই এর প্রভাব পড়বে।

তিনি বলেন, আম্পান বাংলাদেশের প্রবেশের সাথে আগামীকাল বুধবার সকাল থেকে আবহাওয়া আরো খারাপ হতে পারে। আবহাওয়া অফিস জানায়, সুপার সাইক্লোনটি আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে খুলনা ও চট্টগ্রামের মধ্যবর্তী অঞ্চল দিয়ে ১৯ মে শেষরাত থেকে ২০ মে বিকেল বা সন্ধ্যার মধ্যে বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে।

বিএনএ/জেবি, এসজিএন

Print Friendly and PDF

ট্যাগ :

আম্পান

আরো সংবাদ

আর্কাইভ
May 2020
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30