বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

ব্রেকিং নিউজ

ইতালির অবস্থা ভয়াবহ, উহানে নতুন আক্রান্ত নেই


২২ মার্চ, ২০২০ ১:০২ : অপরাহ্ণ

প্রাণঘাতী করোনা ভাইরাসে একদিনেই ইতালিতে  মারা গেছে ৭৯৩ জন। শনিবার(২১মার্চ) সন্ধ্যা পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ৮২৫ জনে। একই পর্যন্ত নতুন করে সেখানে আক্রান্ত হবার তথ্য পাওয়া যায় সাড়ে ৬ হাজারের বেশি মানুষের।

রাজধানী রোম নিরব নিস্তব্ধ হয়ে পড়েছে। রেড জোন ঘোষণার পর সকলকে ঘরে থাকার নির্দেশ দেয়া হয়েছে। স্থানীয় বাসিন্দারা চরম আতঙ্কে শঙ্কিত।

সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, সারা বিশ্বে শনিবার(২১মার্চ) রাত পর্যন্ত ১২হাজার ৭৩৬ জনের মৃত্যু ঘটেছে। এপর্যন্ত ২লাখ ৮৭হাজার ২৫৩জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে।তার মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮৯হাজার৩০৬জন।

গতকাল একলাফে ফ্রান্সে মৃতের সংখ্যা ৫৬২জনে, স্পেনে ১হাজার৩২৬জনে, যুক্তরাষ্ট্রে ২৭৮জনে, ইরানে ১৫৫৬জনে,জার্মানীতে ৪৪জনে, দক্ষিণ কোরিয়ায় ১০৪জনে, সুইজারল্যান্ডে ৫৬জনে বৃদ্ধি পেয়েছে।এ সময় দেশগুলোতে আক্রান্তের সংক্যা ও লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে।

চীনের অবস্থা : শনিবার চীনে ৪৬জন নতুন করে আক্রান্ত হয়েছে ভাইরাসে। তারমধ্যে স্থানীয় হল মাত্র একজন। বাকি ৪৫ জন বিদেশ থেকে আগত।

দেশটিতে গতকাল শনিবার মারা গেছেন মাত্র ৬জন, এরমধ্যে ভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশেই ৫জন রয়েছে।

চতুর্থদেনর মত ভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশের রাজধানী উহানে ৪র্থদিনের মত শনিবার কেউ আক্রান্ত হয় নি।

মৃতের হিসেবে তালিকার তৃতীয় স্থানে রয়েছে ইরান। দেশটিতে দেড় হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।

বাংলাদেশে এখন পর্যন্ত ২৪ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ‍দুইজনের।  ভারতে আক্রান্তের সংখ্যা ৩৩২ জন। এর মধ্যে প্রাণ হারিযেছেন ৫ জন। আর পাকিস্তানে করোনা ভাইরাসে আক্রান্ত ৭৩৪ জন। মৃত্যু হয়েছে ৩ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস।

বিএনএ/এসজিএন

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
May 2020
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30