বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

ব্রেকিং নিউজ

চবিতে করোনা আতঙ্ক: ইতালিফেরত যুবকসহ ৭ জনকে কোয়ারেন্টাইনে প্রেরণ


১৬ মার্চ, ২০২০ ১২:০৬ : অপরাহ্ণ

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শহীদ আবদুর রব হলে থেকে এক ইতালি ফেরত যুবকসহ ৭ জনকে কোয়ারেন্টাইনে প্রেরণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (১৫ মার্চ) গভীর রাতে হলের ৩২০ নং কক্ষ থেকে তাদেরকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ৫ মার্চ বিমানবন্দরের করোনা চেকাপ ফাঁকি দিয়ে ইতালি থেকে আসেন দস্তগীর হোসাইন মাহফুজ নামে এক যুবক। পরে সাজেক যাওয়ার উদ্দেশ্যে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি। এসময় তার সঙ্গে নিয়ে আসেন নিজ এলাকার আরও ৫ বন্ধু। আর তাদের রব হলে আশ্রয় দেন উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষার্থী শাহনেওয়াজ রানা । এরপর থেকে হলেই অবস্থান করছিলেন তারা।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ে জুড়ে ছড়িয়ে পড়েছে করোনা আতঙ্ক। শিক্ষার্থীরা ইতালি ফেরত যুবককে আশ্রয় দেয়া শাহনেওয়াজের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানান।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবচনা করে শহীদ আবদুর রব হলের শিক্ষার্থীরা হলটিকে  ৪৮ ঘণ্টার জন্য কোয়ারেন্টাইন ঘোষণা করেছেন। উক্ত সময়ের মধ্যে হলের সকল শিক্ষার্থী স্বেচ্ছায় হলের বাইরে যাওয়া থেকে বিরত থাকবেন। এই ৪৮ ঘণ্টার মধ্যে কোয়ারেন্টাইনে প্রেরিত ৭ জনের কোভিড-১৯ ভাইরাস শনাক্তের রিপোর্ট পাওয়া গেলে সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর এম মনিরুল হাসান জানান, আমরা খবর পেয়ে আব্দুর রব হল থেকে ওই ৭ জনকে উদ্ধার করি। কোয়ারেন্টাইনে প্রেরিত ৭ জনের কোভিড-১৯ ভাইরাস শনাক্তের রিপোর্ট পাওয়া গেলে সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া হলে আশ্রয়দাতা শাহ নেওয়াজের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

বিএনএ/নাজমুস সায়াদাত,মনির

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
May 2020
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30