শুক্রবার, ২৯ মে ২০২০

ব্রেকিং নিউজ

বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১০


১৭ মার্চ, ২০২০ ২:৪৫ : অপরাহ্ণ

দেশে আরো দুজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা  বেড়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) দুপুর ১২টার দিকে ঢাকার মহাখালীতে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য দিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা। এদের মধ্যে একজন ইতালি থেকে আসা। আরেকজন যুক্তরাষ্ট্র থেকে আসা এক ব্যক্তির সংস্পর্শে থেকে আক্রান্ত হয়েছে।

এর আগে সোমবার নতুন করে তিন জনের শরীরে করোনা ভাইরাস আক্রান্তের কথা জানায় আইইডিসিআর। গতকাল পর্যন্ত এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল আ টজন। গত শনিবার (১৪ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও দুজনের আক্রান্ত হওয়ার কথা জানান।

এর আগে ৮ মার্চ দেশে তিন জন করোনা রোগী শনাক্ত হন। এদের মধ্যে দুজন ইতালি ফেরত প্রবাসী ছিলেন। বাকি একজন ছিলেন ওই আক্রান্তদের একজনের স্ত্রী। পরে গত শুক্রবার আইইডিসিআর জানায়, আক্রান্ত তিনজনই সুস্থ হয়েছেন।

বিশ্বব্যাপী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭ হাজার ১১৬ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৭৯ হাজার ৮৮১ জন সুস্থ হয়েছেন। ভাইরাসটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮২ হাজার ৫৪৭ জন।

আক্রান্তদের মধ্যে ৯৫ হাজার ৫০২ জন চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসাধীন ৮৯ হাজার ৩৩৯ জনের অবস্থা স্থিতিশীল। আর ৬ হাজার ১৬৩ জন ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
May 2020
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30