শুক্রবার, ২৯ মে ২০২০

ব্রেকিং নিউজ

বাসে বসে মেরিন ড্রাইভের সৌন্দর্য উপভোগ করবেন পর্যটকরা


২৬ ফেব্রুয়ারি, ২০২০ ৯:১৪ : অপরাহ্ণ

কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত দীর্ঘ ৮০ কিলোমিটার মেরিন ড্রাইভ সড়কের আশপাশের প্রাকৃতিক সৌন্দর্য বাসে বসে উপভোগ করতে পারবেন পর্যটকরা। পাশাপাশি সাগরের গর্জনও শুনতে পাবেন তারা। পর্যটকদের সেই বাড়তি সুবিধা দিতে চালু হয়েছে ‘অ্যাকোয়াহোলিক ট্যুরিস্ট ক্যারাভ্যান’ নামে নতুন বাস সার্ভিস।যা দেশের কোনো পর্যটক স্পটে এইট প্রথম।

প্রতিদিন সকাল ৯টায় কক্সবাজার শহরের কলাতলী থেকে ছেড়ে যাবে ছোট একটি বাস। পরে রেজুখাল ব্রিজ গিয়ে ছাড়বে বাসটি। টেকনাফ উপজেলার সাবরাংয়ের জিরোলাইন ঘুরে আবার কক্সবাজার ফিরে আসবে এটি।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ১০ বন্ধুর উদ্যোগে এক কোটি টাকা ব্যয়ে এ বিশেষ ছাদখোলা দোতলা বাস চালু করা হয়েছে। এসব শিক্ষার্থীরা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সদ্য পড়াশোনা শেষ করে বেরিয়েছেন। তাদের মধ্য তিনজন এখনো পড়াশোনায় আছেন। কয়েকটি কাউন্টার ছাড়াও ( www. aquaholic.com.bd) ওয়েবসাইটের মাধ্যমে এ বাসের টিকিট ক্রয় করা যাবে।

বুধবার(২৬ ফেব্রুয়ারি) এ বাস সার্ভিসের উদ্ধোধন করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান আলী। সে সময় তিনি বলেন, কক্সবাজারের পর্যটন সম্প্রসারণে এ বাসটি ভুমিকা রাখবে। এ কারণেই সব সময় বাসটি পরিচালনায় সহযোগীতা করবেন বলে জানান তিনি।

আর জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানান, এই সেবার মাধ্যমে এখানকার পর্যটন শিল্পের আরও প্রসার ঘটবে। পর্যটন রিলেটেড এরকম সার্ভিস চালু করতে জেলা প্রশাসন থেকে সব সময় সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অ্যাকোয়াহোলিক ট্যুরিস্ট ক্যারাভানের ব্যবস্থপনা পরিচালক তানজীল আহমেদ বলেন, বর্তমানে তাদের একটিমাত্র বাস রয়েছে।এর উপরে আসন সংখ্যা ৩৬টি, নিচে ১২টি। মেরিন ড্রাইভ সড়কের সৌন্দর্য উপভোগের পর্যটকদের সুবিধার্থে তারা ১০ বন্ধু মিলে এ উদ্যোগ নিয়েছেন।  কক্সবাজারের পর্যটনে এটি অগ্রণী ভুমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
May 2020
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30