Bangladesh News Agency -bna
বিশ্বে করোনাভাইরাস
Home » বিশ্বে করোনায় একদিন আক্রান্ত পৌনে দুই লাখ, মৃত্যু ৫০৭২
করোনাভাইরাস বিশ্ব-পরিক্রমা সব খবর

বিশ্বে করোনায় একদিন আক্রান্ত পৌনে দুই লাখ, মৃত্যু ৫০৭২

বিএনএ, বিশ্বডেস্ক : বিশ্বের বিভিন্ন দেশে একদিনে করোনায় আক্রান্ত হয়েছে পৌনে দুই লাখ মানুষ,মারা গেছে ৫০৭২ জন।

করোনা  নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্যমতে, বুধবার (১ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫ লাখ ৮৫ হাজার ১৫২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৭৪ হাজার ২৬৪ জন। এছাড়া বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ১৩ হাজার ৯১৩ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫০৭২ জন। করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৫৭ লাখ ৯৫ হাজার ৯ জন।

 

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।  যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ২৭ লাখ ২৭ হাজার ৮৫৩ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ১২২ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি।

 

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৪ লাখ ৮ হাজার ৪৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৫৯ হাজার ৬৫৬ জনের।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। রাশিয়ায় মোট ৬ লাখ ৪৭ হাজার ৮৪৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৯ হাজার ৩২০ জন ।

চতুর্থ অবস্থানে থাকা ভারতে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৭৯২ জন আর করোনায় মৃত্যু হয়েছে ১৭ হাজার ৪১০ জনের।

 

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৮৪৭ জনের।

বিএনএ/ওজি

আরও পড়ুন

জামায়াত -শিবিরের ৩১ জনের বিরুদ্ধে মামলা

Osman Goni

সাতকানিয়াকে মাদকমুক্ত করতে ২এমপি ও উপজেলা চেয়ারম্যানের ঐক্যমত

bnanews24

চট্টগ্রামে দুই ছিনতাইকারী গ্রেফতার

bnanews24