শুক্রবার, ২৯ মে ২০২০

ব্রেকিং নিউজ

ভারতীয় পণ্যসহ ১৩ চোরাকারবারী আটক


১ মার্চ, ২০২০ ১২:২৭ : অপরাহ্ণ

কুয়াকাটা গভীর সমুদ্র থেকে ১৩ চোরাকারবারিকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান ভারতীয় শাড়ি ও থ্রিপিচ উদ্ধার করা হয়।জব্দ করা হয়েছে এফ বি শিপশা নামের একটি ট্রলার।

বৃহস্পতিবার ( ২৭ ফেব্রুয়ারি) এসব কাপড় উদ্ধার করা হলেও এর সঠিক পরিমান গত দুই দিনেও নিশ্চিত করতে পারেনি কোস্টগার্ড। ধারণা করা হচ্ছে, আটককৃত এসব বিদেশী কাপড়ের মূল্য আনুমানিক তিন কোটি টাকার মতো।

আটককৃত পাচারকারীদের মধ্যে জামাল সরদার (৪০)-এর বাড়ি খুলনা এবং লিটন হোসেন (৩৯)-এর বাড়ি পটুয়াখালী জেলায়। বাকি ১১ জন হল-রবিউল (৩৪), নজরুল ইসলাম (৪০), ইসমাইল গাজী (৩৪), আল-আমীন (২২), সাইফুল ইসলাম (২৭), দেলোয়ার (৩২), আসাদুল ইসলাম (৩৫), রাব্বি (১৮), সেলিম গাজী (৩৫), খাদিমুল ইসলাম (৪২), জাকির (৪২) সবার বাড়ি সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায়।

কোস্টগার্ডের চিফ প্যাটি অফিসার ফারুক আহম্মেদ জানান, গত বুধবার চোরাকারবারির সদস্যরা ট্রলার নিয়ে কলকাতার কাকদিপ এলাকায় যায়। সেখান থেকে ভারতীয় কাপড় নিয়ে মূল হোতাদের নির্দেশে কুয়াকাটা থেকে ১৮ কিলোমিটার পূর্ব দিকে গভীর সমুদ্র থেকে খুলনা-সাতক্ষিরার দিকে যাওয়ার চেষ্টা করে। এ সময় কোস্টগার্ড সদস্যের টহলরত অবস্থায় সন্দেহ হলে ধাওয়া করে তাদের আটক করে। কি কারণে এখনও উদ্ধারকৃত কাপড়সহ চোরাকারবারিদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়নি সেটা তিনি নিশ্চিত পারেননি। তবে আজকের মধ্যে এসব মালামাল হস্তান্তর করা হবে বলে তিনি নিশ্চিত করেছেন।

মহিপুর থানার ওসি তদন্ত মাহবুবুল আলম জানান, সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে কোস্টগার্ড সদস্যদের কাছে ফোন দিয়ে জানতে পারি কাপড়সহ ১৩ চোরাকারবারীকে আটক করা হয়েছে। এখনও তারা চোরকারবারীদের থানায় হস্তান্তর করেনি। তবে, হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে কোস্টগার্ডের বরাত দিয়ে তিনি জানান।

নিউজবিএনএ/রাসেল কবির মুরাদ/ এম এন আমিন

 

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
May 2020
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30