বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

ব্রেকিং নিউজ

ভারতে মুসলিমদের ওপর হামলার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ


২৮ ফেব্রুয়ারি, ২০২০ ৫:০৭ : অপরাহ্ণ

ভারতে সংখ্যালঘু মুসলিমদের ওপর হামলা,মসজিদ, মাদ্রাসায় আগুন দেয়ার প্রতিবাদে ঢাকায় ব্যাপক বিক্ষোভ করেছে সমমনা ইসলামী দলগুলো।শুক্রবার(২৮ ফেব্রুয়ারি) জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম জাতীয়  উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বায়তুল মোকাররমের দক্ষিণ গেট থেকে শুরু হয়ে পল্টনের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে।সে সময় দিল্লির সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দেন বিক্ষোভকারীরা। দিল্লি হামলা আক্রান্ত মুসলিম ও মসজিদের ছবি সম্বলিত পোস্টার ও প্ল্যাকার্ড বহন করেন তারা ।

এরআগে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন,ভারতের সাম্প্রদায়িক মোদী সরকার সংখ্যালঘু মুসলিমদের ওপর নির্মম নির্যাতন চালাচ্ছে। মুসলমানমানদের বাড়ি ঘরে আগুন দিয়ে তাদের ঘরবাড়ি থেকে উচ্ছেদ করা হচ্ছে। নারী ও শিশুদের ওপরও নির্মম নির্যাতন চালানো হচ্ছে।  মুসলমানদের ওপর নির্যাতনকারী মোদিকে বাংলাদেশের মাটিতে পা রাখতে দেয়া হবে না। যেকোন মূল্যে মোদিকে প্রতিহত করা হবে।ভারতের প্রধানমন্ত্রী যদি বাংলাদেশে আসে তাহলে তাকে স্বাগত জানাতে সবাই কাফনের কাপড় পড়ে বায়তুল মোকাররম থেকে বিমানবন্দর পর্যন্ত দাঁড়াবে। বিশ্ব মুসলিম সম্প্রদায়কে ভারতের মুসলমানের পাশে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা।

ঢাকায় ব্যাপক বিক্ষোভ

সমাবেশে বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি ও ঢাকা মহানগরীর আমির আল্লামা নূর হোসাইন কাসেমী, খেলাফত মজলিসের সভাপতি আল্লামা আব্দুল কাদের, যুগ্ম মহাসচিব মওলানা আহমদ আলী কাসেমীসহ অনেকে।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
May 2020
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30