বৃহস্পতিবার, ২৮ মে ২০২০

ব্রেকিং নিউজ

মাশরাফির জিজ্ঞাসা : আমি কি চোর?


২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১০:০৩ : অপরাহ্ণ

রোববার থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। দলকে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। খেলার আগের দিন শনিবার (২৯ ফেব্রুয়ারি) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে নিজেকে সামলে যেন রাখতে পারলেন না তিনি। এই আরেক মাশরাফি যেন! ক্ষুব্ধ কন্ঠে জানতে চাইলেন, আমি কি চোর?

সবশেষ দশ ওয়ানডেতে মাশরাফির উইকেট সংখ্যা মাত্র একটি। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয় মাশরাফিকে, ‘আপনার (মাশরাফি) কাছে যেসব বিষয় তুলে ধরা হয়, সেগুলো এখন অনেকটা আত্মসম্মানের বিষয় হয়ে দাঁড়িয়েছে। শেষ দশ ম্যাচে উইকেট নেই কিংবা পাঁচ ম্যাচে উইকেট নেই- ক্যারিয়ারে এমন অবস্থায় কখনও পড়েননি আপনি। এখন প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই কি বাড়তি অনুপ্রেরণা পাচ্ছেন?’

উত্তর দিতে গিয়ে কিছুটা যেন মেজাজ হারালেন মাশরাফি। তবে কন্ঠে সেটা ফুটে উঠতে দিলেন না। বললেন, ‘আমি কি চুরি করি মাঠে? আমি কি চোর? খেলার সঙ্গে লজ্জা, আত্মসম্মান – আমি মিলাতে পারি না। এতো জায়গায় এতো চুরি চামারি হচ্ছে, তাদের কোনো লজ্জা নেই। উইকেট আমি নাই পেতে পারি। আমার সমালোচনা আপনারা করবেন, সমর্থকরা করবে। লজ্জা পেতে হবে কেন? আমি কী বাংলাদেশের হয়ে খেলছি নাকি অন্য কোনো দেশের হয়ে খেলছি যে আমার লজ্জা পেতে হবে? আমি পারিনি আমাকে বাদ দিয়ে দিবেন। জিনিসটা তো সাধারণ। এখন কথা হচ্ছে, আমার লজ্জা,আত্মসম্মানবোধ আমি কার সঙ্গে দেখাতে যাবো।

মাশরাফি বলেন, ‘আমি কি বাংলাদেশের হয়ে খেলছি, না অন্য কোনো দেশের হয়ে ক্রিকেট খেলছি যাতে আমার লজ্জা পেতে হবে? আমি পারিনি আমাকে বাদ দেবে, জিনিসটা তো সহজ। এখন কথা হচ্ছে যে লজ্জা, আত্মসম্মানবোধ আমি কার সাথে দেখাবো? আমি তো বাংলাদেশের হয়ে খেলতে নামছি। আমি কি বাংলাদেশের জনগণের বিপক্ষের মানুষ?’

আমি উইকেট পাই না, আমার সমালোচনা হবে। কিন্তু কথা যখন আসে লজ্জা, আত্মসম্মানবোধ। আমার সমালোচনা করুক, কিন্তু ক্রিকেট খেলতে এসে আমি কি আত্মসম্মান বিসর্জন দিতে আসছি নাকি! আমি কি অন্য দেশের হয়ে খেলতে নামি নাকি? নাকি আমি চুরি করি? এই জিনিসটার সাথে আমি মোটেও একমত না। যোগ করেন মাশরাফি।

বিএনএনিউজ২৪.কম/এইচ.এম।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
May 2020
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30