ব্রেকিং নিউজ


বিষয় :

যে কারণে সীতাকুণ্ডের ওসি তদন্ত আফজাল বদলি


12 June, 2019 12:09 : PM

বিএনএ, সীতাকুণ্ড  প্রতিনিধি : সীতাকুণ্ডের কুমিরা জেলে পাড়ায় মধ্যরাতে জেলে-পুলিশ সংঘর্ষের ঘটনার জেরে সীতাকুণ্ড থানার ওসি তদন্ত আফজাল হোসেনকে বদলি করা হয়েছে। গত মঙ্গলবার(১১জুন) তাকে সীতাকুণ্ড থানা থেকে শিল্প পুলিশে বদলী করা হয়েছে। এর আগে একি ঘটনায় অভিযুক্ত এস আই জাহেদুল ইসলাম জসিমকে বরখাস্ত করা হয়েছে। এছাড়াও একি ঘটনায় অভিযুক্ত দুই এএসআইকে প্রত্যাহার করা হয়েছে।

সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.দেলওয়ার হোসেন বদলির সত্যতা নিশ্চিত করে বলেন, ওসি তদন্ত আফজালকে সীতাকুণ্ড থানা থেকে মঙ্গলবার শিল্প পুলিশের বদলি করা হয়েছে। তার স্থলে সীতাকুণ্ড থানায় ওসি (তদন্ত) হিসাবে যোগদান করছেন হাটহাজারী থানার ওসি তদন্ত।

উল্লেখ্য,গত ২০ মে কুমিরা জেলে পাড়ার বাসিন্দা রুবেলের কাছে ৩০হাজার পিস ইয়াবা আছে, এই তথ্য পেয়ে এস.আই জাহিদুল ইসলামজসিম ও সঙ্গীয় ফোর্স নিয়ে তার ঘরে অভিযান চালায়। এসময় জেলেরা একত্রিত হয়ে রুবেলকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয় এবং ১০জন পুলিশকে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশের সাথে কিছু বহিরাগত যোগ দিয়ে জেলে পাড়ায় ব্যাপক হামলা চালায়। এতে ১০পুলিশসহ প্রায় অর্ধ শতাধিক জেলে বাসিন্দা আহত হয়। এসময় হামলায় এক বৃদ্ধ মহিলা মারা যায়। এঘটনায় পুলিশ ১১জনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে।

পুলিশের উপর হামলা, আসামী ছিনতাইসহ পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে এসআই জাহেদ হোসেন জসিম বাদী হয়ে ৫৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ মোট ৬০০জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। ঘটনাটি নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। উপজেলা পূজা উদযাপন পরিষদ, উপজেলা জন্মাষ্টমী পরিষদ, সীতাকুণ্ড হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ কুমিরার ওই এলাকা পরিদর্শন করেন এবং সুষ্টু তদন্তের মাধ্যমে এ ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবী করেন।

বিএনএ/ সবুজ শর্মা শাকিল,এসজিএন

Print Friendly and PDF

ট্যাগ :

সীতাকুণ্ড

আরো সংবাদ

আর্কাইভ
জুন ২০১৯
শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
« মে   জুলাই »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০