ব্রেকিং নিউজ


বিষয় :

জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ও অনার্স (প্রফেশনাল) ভর্তি


29 August, 2019 8:27 : PM

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমুহে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তির আবেদন শুরু ১ সেপ্টেম্বর থেকে। একই সাথে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ অনার্স (প্রফেশনাল) ভর্তির অনলাইন আবেদন ২২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সাধারণ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে  ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা  ১ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে। প্রার্থীদের অনলাইন আবেদন ফরম ১৬ সেপ্টেম্বর ২০১৯ এর মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে। ১  অক্টোবর থেকে শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

অপরদিকে ২০১৯-২০ শিক্ষাবর্ষে  ১ম বর্ষ অনার্স প্রফেশনাল ভর্তির  আবেদন করতে পারবে ২২ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত। প্রার্থীদের অনলাইন আবেদন ফরম ১০ অক্টোবর ২০১৯ এর মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে। ২৪ অক্টোবর থেকে ১ম বর্ষ অনার্স (প্রফেশনাল) কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

একই অথবা দুটি ভিন্ন শিক্ষাবর্ষে কোন প্রার্থী স্লাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) কোর্সে দ্বৈত ভর্তি হলে তার উভয় ভর্তি বাতিল বলে গণ্য হবে।

ভর্তির ফলাফল দৈনিক পত্রিকা ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions)  প্রকাশ করা হবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মশিউর রহমান, ট্রেজারার প্রফেসর মো. নোমান উর রশীদ, স্কুল অব আন্ডার গ্রাজুয়েট স্টাডিজের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন, ডিনবৃন্দ, রেজ্রিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, পরিচালক আইসিটিসহ সকল বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪.কম/ফয়সাল,এসজিএন, এহক ।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
আগষ্ট ২০১৯
শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১