বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ব্রেকিং নিউজ


বিষয় :

টোল সম্পর্কে বিএনপি নেতাদের ধারণা নেই-ওবায়দুল কাদের


১০ সেপ্টেম্বর, ২০১৯ ১:৪৫ : অপরাহ্ণ

গাজীপুর: বিএনপি কোন মহাসড়ক তৈরি করেনি-জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, টোল সম্পর্কে তাদের কোনো ধারণা নেই।  চোখ থেকেও বিএনপি নেতারা অন্ধ হয়ে আছে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার(১০ সেপ্টেম্বর) গাজীপুরের টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের উন্নয়ন কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

সে সময় ওবায়দুল কাদের আরও বলেন, রাস্তা রক্ষণাবেক্ষনের জন্য টোল আদায় করতে হবে। এই টাকাটা কোত্থেকে আসবে। সরকার বারবার নতুন রাস্তা করবে। সেই রাস্তা যারা ব্যবহার করবে তাদের দায় দায়িত্ব নেই? বিএনপি কোনো মহাসড়ক, ফ্লাইওভার, মেট্রোরেল এগুলো কিছুই করেনি। তারা  সরকারের উন্নয়নকে দেখতে পায়না বলে সমালোচনা করেন।পৃথিবীর অন্যান্য দেশের অভিজ্ঞতা তাদের জানা থাকলেও তারা চোখ থাকতে অন্ধ হয়ে আছে।

তিনি বলেন, গাজীপুর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ সড়কের টঙ্গী বাজারে ১০ লেনের ফ্লাইওভার হবে।গণপরিবহনকে গতিশীল করতে ২০১২ সালে গাজীপুর ও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে বাস ট্রান্সপোর্ট বা বিআরটি লাইন প্রকল্প শুরু হয় । এ পর্যন্ত প্রকল্পটির কাজ হয়েছে মাত্র ২০ শতাংশ। শেখ হাসিনা সরকারের মেগা প্রজেক্ট হিসেবে বাস র‌্যাপিড প্রজেক্টের কাজ ২০২১ সালের জুন নাগাদ শেষ হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রংপুরের উপ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও প্রতিদ্বন্দিতাপূর্ণ হবে। নির্বাচন নিরপেক্ষ করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে।

রংপুরের উপনির্বাচনে বিএনপি অংশগ্রহণ করায় তাদের স্বাগত জানিয়ে তিনি বলেন, এটা রাজনীতির জন্য ভালো দিক। যদিও তারা অতীতে অনেকগুলো নির্বাচনে অংশ নেয়নি।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন এবং সড়ক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিএনএ/আর করিম চৌধুরী,এস জি নবী

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
September 2019
FSSMTWT
« Aug Oct »
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031