ব্রেকিং নিউজ

আবরার হত্যা: মামলায় আসামি ১৯, ছাত্রলীগের নেতাসহ আটক ৯


৭ অক্টোবর, ২০১৯ ৮:২৪ : অপরাহ্ণ

বুয়েটের  ইলেকট্রিকাল  এন্ড  ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা মামলায় ১৯ জনকে আসামি করে মামলা করেছে তার বাবা। এর মধ্যে বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ৯ জনকে আটক করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অনিক সরকার, ক্রীড়া সম্পাদক ও নেভাল আর্কিটেকচার এন্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেফতাহুল ইসলাম জিয়ন, বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন, তানভীরুল আ‌বে‌দিন ইথান, জে‌মি, মুন্না, রবিনকে আটক করা হয়েছে। আরেকজনের নাম জানা যায়নি।

উল্লেখ্য, রোববার রাত ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ির নিচ থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। বাড়ি কুষ্টিয়া শহরে।

জানা গেছে, আবরারকে রোববার (৬ অক্টোবর) ৮টার দিকে শের–ই–বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে পাঠান তৃতীয় বর্ষে অধ্যয়নরত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৭ থেকে ৮ জন নেতা।

ফাহাদের মুঠোফোন চেক করে শিবির-সংশ্লিষ্টতার প্রমাণ খোঁজেন তারা। একপর্যায়ে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে তাকে পেটাতে শুরু করেন তারা। পরে চতুর্থ বর্ষে অধ্যয়নরত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী ওই কক্ষে গিয়ে ফাহাদকে আরেক দফা পেটান। এতে তার মৃত্যু হলে রাতে সহপাঠীদের ডেকে সিঁড়ির নিচে মরদেহ রাখতে বলা হয়। এ ঘটনায় জড়িত হিসেবে বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল ও সহ-সভাপতি মুস্তাকিম ফুয়াদ এর নাম আসে।

বিএনএ নিউজ২৪/জেবি,এসজিএন

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
October 2019
F S S M T W T
« Sep   Oct »
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930