ব্রেকিং নিউজ

চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি সিরাজ ফের গ্রেফতার


15 October, 2019 4:06 : PM

সাড়ে তিন মাস কারাভোগ শেষে জামিনে মুক্তি পেয়ে জেলগেট থেকে ফের  গ্রেফতার করেছে শতাধিক মামলার আসামি চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী সিরাজ উল্লাহকে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় জামিনে মুক্তি পান গাজী সিরাজ। কারাগার থেকে বের হওয়ার পরপরই কারাফটকেই তাকে ফের গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ। আরও দুটি মামলায় আজ তাকে মুখ্য মহানগর হাকিম আদালতে তোলা হচ্ছে। এর মধ্যে ৩৭টি মামলায় জামিন পেয়েছেন সিরাজ।

এসব মামলায় গত ৯ জুলাই তাকে নগরের চকবাজার থেকে গ্রেফতার করা হয়েছিল। সাড়ে তিন মাস কারাগারে থেকে সোমবার মুক্তি পেয়েছিলেন।

বাকলিয়া থানা সূত্রে জানা গেছে, গাজী সিরাজ নাশকতার মামলায় বাকলিয়া থানায় দায়ের হওয়া ১২টি মামলার আসামি। এর মধ্যে ৬টি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি তিনি। ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া জেলা ও নগরের বিভিন্ন থানায় গাজী মো. সিরাজ উল্লাহর বিরুদ্ধে শতাধিক মামলা রয়েছে।

বিএনপির নিন্দা :

এদিকে গাজী সিরাজকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছেন নগর বিএনপি ও অংগ সংগঠনগুলোর নেতৃবৃন্দ। দীর্ঘদিন জেল খেটে জামিনে বের হওয়ার সময় জেল গেইট থেকে ডিবি পুলিশ পুনরায় গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহকে। গ্রেফতারের পর ২ টি মামলায় আবারো কারাগারে পাঠিয়ে দেয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহবায়ক আলী আব্বাস ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খান।

 

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের বিক্ষোভ মিছিল।

ছাত্রদলের বিক্ষোভ

চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ’র মুক্তি ও কেন্দ্রীয় ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল’র বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মঙ্গলবার বিকাল ৩ টায় নগরীর লালদিঘীর পাড় এলাকায় চট্টগ্রাম মহানগর ছাত্রদল আয়োজিত বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা সামিয়াত আমিন জিসান ও এস এম রুম্মান আজফার এর নেতৃত্বে মিছিলটি লালদিঘির পাড় থেকে শুরু হয়ে পুরাতন গির্জা সড়ক
প্রদক্ষিণ করে সিনেমা প্যালেস মোড়ে গিয়ে সমাবেশে রূপ নেয়। এসময় নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার ও গাজী সিরাজের মুক্তির স্লোগান দিতে থাকেন এবং কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল’র বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবী জানান।

বিএনএ নিউজ২৪/জেবি,এসজিএন

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
অক্টোবর ২০১৯
শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
« সেপ্টেম্বর   নভেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১