ব্রেকিং নিউজ

কেন্দ্রীয় নিষেধাজ্ঞাকে বুড়ো আঙ্গুল দেখালো চবি ছাত্রলীগ


২৭ অক্টোবর, ২০১৯ ১১:২৪ : পূর্বাহ্ণ

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করে কেন্দ্রীয় সংসদ। সাথে সাথে নিষিদ্ধ করা হয় বগি ভিত্তিক সে সব গ্রুপের নামে টি-শার্ট, চিকা, প্লাকার্ড এবং শ্লোগান তৈরি। কিন্তু কেন্দ্রীয় ছাত্রলীগের সেই নিষেধাজ্ঞাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে  বিভিন্ন গ্রুপের নামে টি-শার্ট করেছে চবি ছাত্রলীগ। রবিবার (২৭ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ছাত্রলীগ নেতা-কর্মীদের গায়ে এসব টি-শার্ট দেখা যায়।

সূত্রে জানা যায়, গত ২২অক্টোবর কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. আহসান হাবিব স্বাক্ষরিত এক বার্তায় জানানো হয়, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান জয় এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) লেখক ভট্টাচার্যের অনুমতিক্রমে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায় শাটল ট্রনের বগি ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকায় বভিন্ন ধরনের বগির নামে চিকা, টি-শার্ট, প্লাকার্ড এবং স্লোগান সম্পূর্ণরুপে নিষিদ্ধ করা হলো। কিন্ত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি পালনের ক্ষেত্রে কেন্দ্রীয় নিষেধাজ্ঞার তোয়াক্কা করেনি শাখা ছাত্রলীগের অংশ।

ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স), বিজয় এবং রেড সিগনাল (আর এস) নামের তিনটি গ্রুপ তাদের নিজ গ্রুপের নামে টি-শার্ট তৈরি করেছে।এসব টি-শার্ট গায়ে তারা  বিভিন্ন রাজনৈতিক ও সেবামূলক কার্যক্রমে অংশ নেয়। এবিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক

ইকবাল হোসেন টিপু বলেন, যেহেতু আমাদের বিশ্ববিদ্যালয়ে শাটলের বগিভিত্তিক বিভিন্ন গ্রুপের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে।এরপরও যদি কেউ গ্রুপের নাম ব্যবহার করে তার দায়িত্ব ছাত্রলীগ নেবে না। তবে আমরা তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।

বিএনএনিউজ২৪/ নাজমুস সায়াদাত,এসজিএন/আবির হাসান/এহক।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
October 2019
F S S M T W T
« Sep   Oct »
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930