ব্রেকিং নিউজ

চট্টগ্রাম বন্দরে আলার্ট-৩ জারি


8 November, 2019 8:44 : PM

চট্টগ্রাম :  বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। ইতোমধ্যে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব মোকাবেলায় সব ধরণের প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ । চট্টগ্রাম বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে  বলেছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার সন্ধ্যা সাতটায় চট্টগ্রাম বন্দরের নিজস্ব  সংকেত ‘অ্যালার্ট-৩ জারি’ করা হয়েছে।

অ্যালার্ট-৩ জারির পর বন্দরে অবস্থানরত জাহাজ থেকে কনটেইনার ও পণ্য ওঠানো-নামানো বন্ধ করে দেয়া হয়েছে। বন্দরে অবস্থানরত জাহাজ সমূহকে বহি:নোঙ্গরে পাঠিয়ে দেয়া হচ্ছে। এছাড়া মাছ ধরার ট্রলার ও ছোট জাহাজগুলোকে  নিরাপদ অবস্থানে নিয়ে আসা হয়েছে।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করেন।

ওমর ফারুক  জানান, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ‘সাইক্লোন ডিজেস্টার প্রিপার্ডনেস অ্যান্ড পোর্ট সাইক্লোন রিহ্যাবিলেটেশন প্ল্যান ১৯৯২ অনুযায়ী বন্দর চেয়ারম্যান নিজস্ব অ্যালার্ট-৩ জারি করেছে। আবহাওয়া অধিদপ্তরের ৫-৭ নম্বর সতর্ক সংকেত দেখালে অ্যালার্ট-৩ জারি হয়ে যায়। বন্দর চ্যানেল, বন্দরের বহির্নোঙরে অবস্থানরত দেশি-বিদেশি জাহাজ, মূল জেটি ও টার্মিনালের কার্গো, কনটেইনার, হ্যান্ডলিং ইক্যুইপমেন্ট রক্ষায় বন্দর কর্তৃপক্ষ সচেষ্ট রয়েছে। কর্ণফুলীতে থাকা জাহাজগুলো সরিয়ে নেয়া হয়েছে।  বন্দরের সকল অপারেশনাল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে এবং  হ্যান্ডলিং ইক্যুইপমেন্ট ও গ্যান্ট্রি ক্রেন নিরাপদ স্থানে রাখা হয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায়  বন্দরের দুইটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। নৌ বিভাগের নিয়ন্ত্রণ কক্ষের নম্বর ০৩১-৭২৬৯১৬। পরিবহন বিভাগের নিয়ন্ত্রণ কক্ষের নম্বর ০৩১-২৫১০৮৭৮।

 

বিএনএনিউজ২৪.কম/ফয়সাল/ হাসান মুন্না।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
নভেম্বর ২০১৯
শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
« অক্টোবর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০