ব্রেকিং নিউজ

বুলবুল মোকাবেলায় চট্টগ্রাম বন্দরের প্রস্তুতি


8 November, 2019 6:22 : PM

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব মোকাবেলায় সব ধরণের প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ । শুক্রবার (৮ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম বন্দর ভবনে আয়োজিত এক সভায় একথা জানান বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজ।

বন্দরের পক্ষ থেকে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে জানিয়ে বন্দর চেয়ারম্যান বলেন, বন্দরে এখনো সব রকমের কার্যক্রম চলছে। তবে সংকেত পাঁচ নম্বর হলে সব ধরনের কার্যক্রম বন্ধ করা হবে। এর পাশাপাশি বন্দরে নতুন করে জাহাজ প্রবেশ বন্ধ রাখা, বন্দরের বহিঃনোঙরে অবস্থানরত জাহাজগুলোকে ইঞ্জিন চালু করে নিরাপদে থাকতে বলা হয়েছে। বন্দর চ্যানেলে কোনো জাহাজ থাকতে পারবে না। পাশাপাশি কর্ণফুলীতে রাখা লাইটার জাহাজগুলোকেও নিরাপদে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে।

আবহাওয়া পূর্ভাবাসে বলা হচ্ছে, বাংলাদেশের দিকেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। বেড়েছে ঝড়ের বাতাসের গতিবেগ। বৃহস্পতিবার (৭ নভেম্বর) যেখানে ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল ৬২ কিলোমিটার, এখন তা বেড়ে ৯০ থেকে ১০০ কিলোমিটার। এই গতি অব্যাহত থাকলে শনিবার (৯ নভেম্বর) খুলনা উপকূল দিয়ে ঘূর্ণিঝড় বুলবুল বাংলাদেশে প্রবেশের আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদফতর।

বিএনএনিউজ২৪.কম/ হাসান মুন্না।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
নভেম্বর ২০১৯
শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
« অক্টোবর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০