ব্রেকিং নিউজ

শনিবার খুলনা অঞ্চল দিয়ে আঘাত হানতে পারে ‘বুলবুল’


8 November, 2019 2:15 : PM

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বারবার গতি পরিবর্তন করে বাংলাদেশের দিকে ধেয়ে আসছে। শনিবার (৯ নভেম্বর) দুপুরের পর খুলনা অঞ্চল দিয়ে বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে ঝড়টি। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। সমুদ্রবন্দরগুলোকে ৪ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার দিনের বেলা ধেয়ে আসা ঘূর্ণিঝড়টি বাংলাদেশ সীমান্তে প্রবেশ করবে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় বুলবুল আরও উত্তর-উত্তর পশ্চিমদিকে অগ্রসর হয়ে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৮২০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৭৫৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৭৭০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৭৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, ঝড়ের গতিবেগ নিয়মিত পরিবর্তন হচ্ছে। ফলে কি ধরণের গতি নিয়ে এটি বাংলাদেশ সীমান্তে আঘাত হানতে পারে তা এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। ঝড়ের প্রভাবে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আজ থেকে বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

বিএনএ নিউজ২৪/জেবি

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
নভেম্বর ২০১৯
শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
« অক্টোবর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০