ব্রেকিং নিউজ

চবিতে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে ছাত্রলীগ কর্মীর মারধর


10 November, 2019 11:19 : PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর করেছে শাখা ছাত্রলীগের এক কর্মী । রবিবার (১০ নভেম্বর) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয় সোহরাওয়ার্দী হলের সামনে এঘটনা ঘটে।

মারধরের শিকার শুক্কুর আলম বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অন্যদিকে মারধরকারী মোরশেদুল আলম রিফাত ব্যবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের কর্মী বলে জানা যায়। পরে প্রত্যক্ষদর্শীরা শুক্কুরকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। এঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা অবস্থান নিলে প্রক্টরিয়াল বডির ব্যবস্থা নেয়ার আশ্বাসে কর্মসূচি স্থগিত করে তারা।

ভুক্তভোগী শুক্কুর আলম জানায়, আগামীকাল পরীক্ষা থাকায় রাতের জন্য খাওয়ার কিনতে আমি দোকানে যাই। আমার হাতের কনুই লাগায় এক ছেলে আমার পেটে চিমটি দিয়ে বলে সোজা হয়ে দাঁড়াতে। আমি বললাম কিভাবে সোজা হয়ে দাঁড়ায় আমি ত জানিনা। এরপর বলে আমাকে চিনোস, সিনিয়রের সাথে বেয়াদবের মত কথা বলিস। এরপর আমার গায়ে পেছন থেকে লাথি মারে আর কুত্তার বাচ্চা বলে গালি দেয়। বিষয়টি প্রক্টর স্যারকে জানানো দরকার বললে সে আমার মুখে কিল-ঘুষি মারতে শুরু করে। এসময় পাশে থাকা আমার এক অতিথিকেও মারধর করে। অভিযুক্ত রিফাতের বিরুদ্ধে রিকশাচালককে মারধর, অস্ত্রবহন ও মাদকাসক্ত হওয়া সহ আরো অভিযোগ রয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

এব্যাপারে জানতে যোগাযোগ করা হলে রিফাতের নাম্বার বন্ধ পাওয়া যায়। বিজয় গ্রুপের নেতা এস এম জাহেদুল আওয়াল বলেন, বিষয়টি আমি পুরোপুরি জানিনা। ঘটনার সত্যতা নিশ্চিত করে রিফাতের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। চবি চিকিৎসা কেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক ডা. শুভাশীষ চৌধুরী বলেন, চোখের আশেপাশে কোন আঘাত লাগলে মারাত্মক প্রভাব পড়ে। এতে চোখের বিশেষ প্রেশার উঠানামা করলে ব্যাথা বাড়ে। আমরা প্রাথমিকভাবে ব্যাথার ঔষধ দিয়েছি, চোখ স্পর্শকাতর হওয়াতে চোখের চিকিৎসক ছাড়া কোন ধরণের ড্রপ ব্যবহার করা সম্ভব না। ব্যাথা না কমলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে প্রেরণ করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, বিষয়টি খুবই অমানবিক। আমরা মৌখিক অভিযোগ পেয়েছি। আগামীকাল প্রক্টর অফিসে এসে লিখিত অভিযোগ দেয়ার কথা রয়েছে, এরপর যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

বিএনএনিউজ২৪ডটকম/  নাজমুস সায়াদাত /

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
নভেম্বর ২০১৯
শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
« অক্টোবর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০