ব্রেকিং নিউজ

বিয়ে করলেন হুমায়ূন আহমেদের সাবেক স্ত্রী গুলতেকিন


১৪ নভেম্বর, ২০১৯ ১১:২৪ : পূর্বাহ্ণ

যুব ও ক্রীড়া মন্ত্রলায়ের অতিরিক্ত সচিব ও লেখক-কবি আফতাব আহমদকে বিয়ে করেছেন কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের সাবেক স্ত্রী গুলতেকিন খান। সপ্তাহ দুয়েক আগে ঢাকায় ঘরোয়া পরিসরে গুলতেকিনের বাসায় তাদের বিয়ে সম্পন্ন হয়।বিয়ের পর গুলতেকিন আমেরিকায় চলে গেছেন। দুই সপ্তাহ পর ফিরে বন্ধু-বান্ধব সবাইকে আমন্ত্রণ জানিয়ে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান করবেন।

গত ৭ থেকে ৮ বছর ধরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কবি আফতাব আহমেদের সঙ্গে তার বন্ধুত্ব গড়ে ওঠে। বন্ধুত্ব ধীরে ধীরে গভীর সখ্যতা থেকে প্রেমে গড়ায়। নিয়মিত সন্তানদের নিয়েও আফতাব আহমেদের সঙ্গে তার সুন্দর সময় কাটতে থাকে।

গুলতেকিন জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী ছিলেন। ১৯৭৩ সালে তাদের বিয়ে হয়। হুমায়ূন শাওনকে বিয়ে করার আগে ২০০৩ সালে দুজনের মধ্যে বিচ্ছেদ ঘটে। এরপর থেকে সন্তানদের নিয়েই জীবন কাটছিল গুলতেকিনের।

আফতাব আহমদ আগে বিয়ে করেছিলেন। সেই স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে প্রায় ১০ বছর আগে। তার একমাত্র সন্তান লন্ডনে লেখাপড়া করছেন।আফতাব আহমদ অভিনেত্রী আয়েশা আখতারের ছেলে।

এদিকে, গত ২৫ অক্টোবর গুলতেকিন তার ফেসবুক পেজে যৌথ ঘোষণা শিরোনামে ‘এবার বাতাস উঠুক তুফান ছুটুক’ স্ট্যাটাস দেন। এতে তার প্রিয়জনরা তাকে অভিনন্দিত করেন এবং তার ভালোবাসাময় জীবনের শুভকামনা করে অসংখ্য মন্তব্য করেন।

থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা শাহনাজ গাজী গুলতেকিনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে লিখেছেন, সবারই সুখী হওয়ার অধিকার রয়েছে। অভিনন্দন।

আল-আমিন আজাদ নামে একজন লিখেছেন, ‘সব বাস্তবতার পরও বিবাহ একটি পবিত্র, শুদ্ধ ও  স্বর্গীয় ভালবাসার বন্ধন। গুলতেকিন খান এবং কবি আফতাব আহমেদের নতুন দাম্পত্যময় জীবন সুখী হোক।’

জাকির হোসাইন মুনশি নামের একজন বলেছেন, ‌এমন সুন্দর সিদ্ধান্ত তো আরও আগেই নেয়া উচিত ছিল, হয় তো ছেলেমেয়ে ছোট থাকার কারণেই এই সিদ্ধান্ত আগেই নেয়নি। তাদের দাম্পত্য সুখের হোক এই কামনা করি।

ফেরদৌস আজম লিখেছেন, খুব ভাল হয়েছে। বিবাহ হলো সব নবী রাসুলের সুন্নাত। বাংলার সমগ্র মুমিন মুসলিম জনগণ এই বিবাহকে সমর্থন করবে। ইসলাম ধর্ম সব সময় এই ভাল কাজকে সমর্থন দেয়।আজিজুর রহমান শাহীন লিখেছেন, দেরিতে হলেও গুলতেকিন সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। শুভ কামনা উভয়ের জন্য।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী, এহক।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
November 2019
F S S M T W T
« Oct   Dec »
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031