শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০

ব্রেকিং নিউজ

চুয়েটের সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন চারজন


২৪ নভেম্বর, ২০১৯ ৫:৩৫ : অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ৪র্থ সমাবর্তন ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের সমাবর্তন অনুষ্ঠানে চার বছরের সর্বোচ্চ সিজিপিএধারী চার জনকে “বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক” প্রদান করা হবে। এছাড়া ২ হাজার ২৩১ জন ছাত্র-ছাত্রীদেরকে সমাবর্তন ডিগ্রী প্রদান করা হবে।

রোববার (২৪ নভেম্বর) প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এবং ছাত্রপ্রতিনিধিদের সঙ্গে পৃথক মতবিনিময় ও প্রস্তুতি সভায় ৪র্থ সমাবর্তন ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি-২০১৯ এর স্টিয়ারিং কমিটির সভাপতি ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এ কথা জানান।

তিনি জানান, ৪র্থ সমাবর্তনে চার বছরের সর্বোচ্চ সিজিপিএধারী চার জন শিক্ষার্থীকে “বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক” প্রদান করা হবে। এছাড়া সমাবর্তন অনুষ্ঠানে ২ হাজার ১৪৮ জন গ্র্যাজুয়েট এবং ৮৩ জন পোস্ট-গ্র্যাজুয়েটসহ মোট ২ হাজার ২৩১ জন ছাত্র-ছাত্রীদেরকে সমাবর্তন ডিগ্রী প্রদান করা হবে।

তিনি আরও জানান, রাষ্ট্রপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ এর সভাপতিত্বে সমাবর্তন অনুষ্ঠান পরিচালিত হবে। সমাবর্তনে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। এছাড়া চুয়েটের ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে ৬ ডিসেম্বর দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে।

চার বছরের সর্বোচ্চ সিজিপিএধারীরা হলেন- ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ই.এম.কে. ইকবাল আহামেদ, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রুবায়া আফসার, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সঞ্চয় বড়ুয়া এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ রাশেদুর রহমান।

বিএনএনিউজ২৪.কম/মনির ফয়সাল, এসজিএন

Print Friendly and PDF

ট্যাগ :

চুয়েট

আরো সংবাদ

আর্কাইভ
November 2019
F S S M T W T
« Oct   Dec »
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031