ব্রেকিং নিউজ


বিষয় :

ইউসিবিএল’র টাকা লুট: তিনজনের কারাদন্ড


১ ডিসেম্বর, ২০১৯ ৮:৪৩ : অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রামে ইউসিবিএল ব্যাংক থেকে টাকা লুটের দায়ে তিন ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। রোবাবর (১ ডিসেম্বর) চট্টগ্রামের ৪র্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ্ উদ্দিন এই আদেশ দিয়েছেন।

আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় আবুল হাশেমকে দ:বি: ৪১১ ধারায় ৩ বছরের কারাদন্ড এবং ৩ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ১মাসের বিনাশ্রম কারাদন্ড, মো. দিদারুল আলম এবং মো. হোসেন বাদশার বিরুদ্ধে দ: বি: ৩৯২ ধারায় ১০ বছরের করাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ৪ মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন।

রায় ঘোষণার সময় আসামি আবুল হাশেম আদালতে হাজির ছিলেন। তার জামিন বাতিল করে সাজা পরোয়ানা মূলে জেল হাজতে প্রেরণ করেন। অপর আসামি মো. দিদারুল আলম এবং মো. হোসেন জামিনে গিয়ে পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

মামলার এজাহার পর্যালোচনায় জানা যায়, ইউসিবিএল ব্যাংক রাউজান নোয়াপাড়া পথেরহাট শাখার ভল্ট থেকে ৩৪ লাখ ৫২ হাজার টাকা খোয়া যায়। ২০০৯ সালের ১২ সেটেম্বর (শুক্রবার) দুপুর দুইটা থেকে শনিবার সকালের মধ্যে যেকোন সময় ব্যাংকের স্ট্রং রুমের তালা ভেঙ্গে এ টাকা চুরির ঘটনা ঘটে।

এ ঘটনায় ১৩ সেটেম্বর পথের হাট শাখার ম্যানেজার জাফরুল হক বাদি হয়ে ব্যাংকের নিরাপত্তা প্রহরী আবু সাইদকে আসামি করে রাউজান থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামির স্বীকারোক্তির ভিত্তিতে মো. আবুল হাশেম,মো. শামসুল আলম ও মো. হোসেন বাদশাকে এ মামলায় গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামীদের কাছ থেকে ব্যাংকের চুরি যাওয়া ৫ লাখ ৪৭ হাজার ২শ’ টাকা উদ্ধার করা হয়। ওই বছরের ২৩ ডিসেম্বর আসামিদের বিরুদ্ধে দ: বি: ৩৮২/৪১১/১১৪ ধারায় আদালতে অভিযোগপত্র দালিখ করেন।

২০১১ সালের ১৬ আগস্ট অভিযোগপত্র আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে ৩৯২/৪১১ ধারায় অভিযোগ গঠন করেন। আসামিদের ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. আজিজুর রহমানসহ ১২ জন সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানীর জন্য দিন ধার্য্য করেন আদালত। আসামি পক্ষে যুক্তিতর্ক শুনানী শেষে আজ আসামিদের বিরুদ্ধে রায় ঘোষণা করা হয়। রায়ে মামলা তদন্ত চলাকালীন সময়ে আসামি মো. সাঈদ মৃত্যুবরণ করায় তাকে মামলার দায় থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিএনএনিউজ২৪.কম/এম এন আমিন,এসজিএন

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
December 2019
F S S M T W T
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930