ব্রেকিং নিউজ


বিষয় :

অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহী সীমান্তে বিজিবির সঙ্গে গ্রামবাসীর পাহাড়া


২ ডিসেম্বর, ২০১৯ ৯:১৫ : অপরাহ্ণ

ভারত থেকে অনুপ্রবেশ ঠেকাতে রাজশাহীর চরখানপুর সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে রাত জেগে পাহারা দিচ্ছেন গ্রামবাসী। সীমান্তে নজরদারি জোরদার করার জন্য গত ২৮ নভেম্বর থেকে চরখানপুর গ্রামের প্রায় আড়াই শ বাসিন্দা পালাক্রমে এই কাজ করে যাচ্ছেন।

গ্রামটির বাসিন্দারা জানান, বিজিবি ব্যাটালিয়ন-১–এর আওতাধীন চরখানপুর সীমান্ত ফাঁড়ির সদস্যরা গত ২৮ নভেম্বর তাদের সঙ্গে বৈঠকে করেন। গ্রামবাসীসহ সেখানে উপস্থিত ছিলেন সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার নজরুল ইসলাম ও ২ ইউপি সদস্য।এতে সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে গ্রামবাসীর সহযোগিতা চায় বিজিবি।

চরখানপুর সীমান্ত ফাঁড়ির ইনচার্জ নায়েক সুবেদার নজরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, গত ২৭ নভেম্বর তারা জানতে পারেন ভারত থেকে ওই সীমান্ত পথ দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ ঘটতে পারে। এ জন্য পরের দিনই  গ্রামের ইউপি সদস্য এরশাদুল হক ও কোহিনুর বেগমকে ডেকে বৈঠক করার সিদ্ধান্ত নেন তিনি। বৈঠকে সিদ্ধান্ত হয় গ্রামের বাসিন্দারা সন্ধ্যা ছয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত পালা করে পাহারায় থাকবেন। পরে ওই দিন সন্ধ্যা ছয়টা থেকে রাত ১২টা পর্যন্ত এক দল আর রাত ১২টা থেকে সকাল ছয়টা পর্যন্ত আরেক দল গ্রামবাসী বিজিবির সঙ্গে যোগ দেন। উৎসাহ দিতে অংশগ্রহণকারীদের জন্য বিজিবির পক্ষ থেকে খাবারের ব্যবস্থা করা হয়েছে বলে জানান নায়েক সুবেদার নজরুল ইসলাম।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
December 2019
F S S M T W T
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930