ব্রেকিং নিউজ

এক হাজার ১৯৭ কোটি টাকা মানিলন্ডারিং মামলার মূল হোতা গ্রেফতার


২ ডিসেম্বর, ২০১৯ ৮:১৭ : অপরাহ্ণ

এক হাজার ১৯৭ কোটি টাকার মানিলন্ডারিং মামলায় এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।তারা হলেন, মূল হোতা দিদারুল আলম টিটু এবং তার সহয়োগী কবির হোসেন।সোমবার(২ ডিসেম্বর) রাজধানীর বিজয়নগরের মাহাতাব সেন্টার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পরে সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম।

সে সময় তিনি বলেন, আসামি দিদারুল আলম টিটু ও তার সহযোগী কবির হোসেন এবং আসামি আব্দুল মোতালেবসহ অন্যান্য সহযোগীরা তিনটি অস্তিত্বহীন প্রতিষ্ঠান খুলে মিথ্যা ঘোষণা দিয়ে পোল্ট্রি ফিড মেশিনারি আমদানির ঘোষণা দিয়ে বিপুল পরিমাণে মদ, সিগারেট, ফটোকপিয়ার মেশিন আমদানি করে। যার মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে এক হাজার ১৯৭ কোটি টাকা মানিলন্ডারিং করেছেন তারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক বলেন, মামলার  মোট আসামি ১১ জন। এর মধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য আসামিদের দ্রুত গ্রেপ্তারের প্রচেষ্টা চলছে।

এক প্রশ্নের জবাবে সহিদুল ইসলাম বলেন, মামলা দায়ের করার পরও আসামিদের গ্রেপ্তারে  কিছুটা সময় লেগেছে। কারণ এর পেছনে কারা জড়িত আছেন তাদের খুঁজে বের করতে হয়েছে। আর কোথায় গ্রেপ্তার করলে প্রয়োজনীয় ডকুমেন্ট পাওয়া যাবে সে বিষয়ও লক্ষ্য রাকা হয়েছে।

জানা গেছে, গত ৭ নভেম্বর কাস্টমস গোয়েন্দা ও তদন্ত  ৪৩১ কোটি ৭৫ লাখ টাকা মানিলন্ডারিংয়ের দায়ে মেসার্স এগ্রো বিডি অ্যান্ড জেপি নামক প্রতিষ্ঠানের বিরুদ্ধে পল্টন থানার মামলা করা হয়। একই দিনে  ৪৩৯ কোটি  ১২ লাখ টাকা এবং ১২ নভেম্বর ২৯০ কোটি ৮৯ লাখ টাকার মানিলন্ডারিংয়ের দায়ে হেব্রা ব্রাঙ্কো নামক প্রতিষ্ঠানের বিরুদ্ধে পল্টন থানায় মামলা হয়।

গত ৩০ আগস্ট আসামি কবির হোসেনের বিরুদ্ধে আট  কোটি ৩৬ লাখ টাকার মানিলন্ডারিংয়ের অভিযোগে চট্টগ্রাম নগরীর কর্তৃক চট্টগ্রাম বন্দর থানায় মামলা করে কাস্টম হাউস।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

 

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
December 2019
F S S M T W T
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930