ব্রেকিং নিউজ

পঞ্চাশ প্রতিবন্ধী শিশুর অভিভাবকদের মোবাইল সেট প্রদান


৩ ডিসেম্বর, ২০১৯ ৯:২২ : অপরাহ্ণ

প্রতিবন্ধীদের প্রতি মানুষের দৃষ্টিভঙ্গী অনেক পরিবর্তন হয়েছে। এখন তাদেরকে করুণা না করে সমাজের অংশ ভাবা হয়। শুধু তাই নয় তাদের উন্নয়নে সমাজের অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান এগিয়ে এসেছে। ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) এর চেয়ারম্যান রুখমিলা জামান মঙ্গলবার(৩ডিসেম্বর) চিটাগাং উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর উদ্যোগে ও ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড এর সহযোগিতায় ১৩তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলা বাংলাদেশ ২০১৯ প্রাঙ্গণে পুতুলঘর এ্যাপস ও শিশু উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন প্রতিবন্ধীদের যদি সঠিক পরিচর্যা করে মূল স্রোতে সম্পৃক্ত করা যায় তাহলে তারা দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কন্যা শুধু বাংলাদেশ নয়, বিশ্বব্যাপী অটিজম শিশুদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিতায় আমরা সবাই যদি স্ব-স্ব অবস্থানে থেকে তাদের জন্য কাজ করি তাহলে প্রতিবন্ধীরা সমাজের বোঝা না হয়ে সম্পদে পরিণত হবে।

প্রতিবন্ধী শিশুদের সামাজিক মর্যাদা সমুন্নতকরণ ও তাদের অধিকার রক্ষায় সচেতনতা তৈরীর লক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠানে ইউসিবিএল এর পক্ষ থেকে পঞ্চাশ প্রতিবন্ধী শিশুর অভিভাবকদের মাঝে মোবাইল সেট বিতরণ করা হয়। এছাড়াও ১৩তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলা বাংলাদেশ ২০১৯ এর বিনোদন পার্কে শিশুদের বিনামূল্যে বিভিন্ন কিউ উপভোগ, উপহার সামগ্রী, খেলাধূলায় অংশগ্রহণসহ দুপুরের আহার এর ব্যবস্থা করা হয়।

চিটাগাং উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ১৩তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলা বাংলাদেশ ২০১৯ এর চেয়ারপার্সন ডা. মুনাল মাহবুব এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি প্রাক্তণ সাংসদ ও চিটাগাং উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সদস্য সাবিহা নাহার বেগম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, ভাইস প্রেসিডেন্ট নিশাত ইমরান ও প্রাক্তণ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রুহি মোস্তফা। এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চিটাগাং উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সদস্য, পরিচালক বৃন্দ সহ প্রতিবন্ধী ও সুবিধা বঞ্চিত শিশুরা।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
December 2019
F S S M T W T
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930