ব্রেকিং নিউজ

বৃদ্ধাশ্রমে একটা দিন ইডিইউ শিক্ষার্থীদের


৩ ডিসেম্বর, ২০১৯ ১০:১৭ : অপরাহ্ণ

চট্টগ্রাম: দিন দিন দেশের বিভিন্ন প্রান্তে গড়ে উঠছে বৃদ্ধাশ্রম, যেখানে বসবাসকারীদের জন্য বিনোদন ও চিকিৎসার ব্যবস্থাও অনেক সময় অপ্রতুল। তার ওপর আপনজন পাশে না থাকার বেদনা তাদের নিত্যসঙ্গী। তাই বৃদ্ধাশ্রমবাসীদের মুখে একটি দিনের জন্য হাসি ফুটিয়ে তুলতে এগিয়ে এসেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) একদল শিক্ষার্থী। ‘আশার আলো’ নামের এ প্রজেক্টের জন্য অর্থ সংগ্রহ করছে ‘দি এলপিডা’ দল।

শুধু এই দলটিই নয়, আরো পাঁচটি দল সমাজে ফলপ্রসু ভূমিকা রাখবে এমন ৬টি প্রজেক্ট নিয়ে অর্থসংগ্রহে নেমেছে। ইডিইউর অ্যাক্সেস অ্যাকাডেমিতে সোশ্যাল ডেভলপমেন্ট সেমিনারের এবারের কোর্সওয়ার্ক মেরাকি-৩ এর থিম হলো ফান্ড রাইজিং। মঙ্গলবার (৩ ডিসেম্বর)  ইডিইউর  ক্যাম্পাসে এ ইভেন্ট শুরু হয়।

শিক্ষার্থীদেবিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান বলেন, শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা ও সাংস্কৃতিক তারতম্য এবং ঘাটতিগুলো পরিচর্যার মাধ্যমে সব শিক্ষার্থীকে সমমানের করে তুলতে কাজ করছে ইডিইউর অ্যাক্সেস অ্যাকাডেমি। প্রচলিত পরীক্ষা ব্যবস্থার পরিবর্তে উন্নতি ও মেধা যাচাইয়ের কোর্সওয়ার্ক শিক্ষার্থীদের মধ্যে দলগতভাবে কাজ করার প্রবণতা ও নেতৃত্ব তৈরি করবে।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে সামাজিক ও নৈতিক নেতৃত্ব তৈরিতে কাজ করছি আমরা। এর লক্ষ্যে ক্যাম্পাসে নানা ধরণের কার্যক্রমের পাশাপাশি চালু করেছি ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট শিডারশিপ এক্সপেরিয়েন্স কোর্স চালু। এ কোর্সে বিশ্বের উন্নত বাণিজ্যনগরীগুলোতে নিয়ে যাওয়া হচ্ছে, যাতে তাদের দৃষ্টিভঙ্গিতে ইতিবাচক পরিবর্তন আসে এবং অভিজ্ঞতা সমৃদ্ধ হয়।

বিএনএনিউজ২৪.কম/এমএফ/ এইচ.এম।

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
December 2019
F S S M T W T
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930