ব্রেকিং নিউজ


বিষয় :

বিএনপির ৮ নেতাকে আগাম জামিন


৪ ডিসেম্বর, ২০১৯ ১০:৩৯ : অপরাহ্ণ

সুপ্রিম কোর্ট এলাকায় বিক্ষোভ মিছিল থেকে গাড়ি ভাংচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় বিএনপির ১৪ নেতাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আট সপ্তাহের আগাম জামিন দিয়ে আদালত এ সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি রিয়াজ উদ্দিন খান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্তরা হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ। আদালতে আবেদনকারিদের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী প্রমুখ।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২৬ নভেম্বর দুপুরে সুপ্রিমকোর্টের সামনের রাস্তায় অবস্থান নেন বিএনপি নেতা-কর্মীরা। এরপর পুলিশ তাদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। পুলিশের ধাওয়ায় নেতাকর্মীরা পালানোর সময় রাস্তায় বেশকিছু গাড়ি ভাঙচুর করে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করে।

আগেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ চার নেতা আগাম জামিন পেয়েছিলেন।

বিএনএনিউজ২৪.কম/ এইচ.এম।

Print Friendly and PDF

ট্যাগ :

বিএনপি

আরো সংবাদ

আর্কাইভ
December 2019
F S S M T W T
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930