শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০

ব্রেকিং নিউজ

শেখ হাসিনা আ’লীগের একমাত্র অপরিহার্য: আব্দুর রহমান


৯ ডিসেম্বর, ২০১৯ ৯:০৭ : অপরাহ্ণ

দেশরত্ন শেখ হাসিনা আওয়ামী লীগের একমাত্র অপরিহার্য বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জননেতা আব্দুর রহমান। তিনি বলেন, প্রধানমন্ত্রী ৮১ সালে দেশে ফেরার পর থেকেই যে অঙ্গীকার করেছিলেন দেশের মানুষের জন্যে কাজ করার তা তিনি রেখেছেন। মানুষ তাকে সেভাবে গ্রহণ করেছেন বলেই শেখ হাসিনা আওয়ামী লীগের একমাত্র অপরিহার্য হয়ে উঠেছেন।

সোমবার (৯ ডিসেম্বর) বাগেরহাট জেলা আওয়ামীলীগের সন্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্যকালে এসব কথা বলেন তিনি। বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচারে শেখ হাসিনা অঙ্গীকার করেছিলেন উল্লেখ করে আব্দুর রহমান বলেন, শেখ হাসিনা দলের দায়িত্ব নিয়েই বলেছিলেন পিতা হত্যার বিচার করবেন। তিনি বলেছিলেন, আমি (শেখ হাসিনা) বেঁচে থাকলে বিচার হবে। সেদিনের ঘাতকেরা ফাঁসির দড়িতে ঝুলেছে। ট্রাইব্যুনাল করে তিনি সেই বিচার সম্পন্ন করেছেন।

তিনি বলেন, শেখ হাসিনা দেশে এসেছিলেন বলেই এক বিস্ময়কর ও জাদুকরী নেতৃত্বের মধ্য দিয়ে বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলেছেন। বিদেশেও শেখ হাসিনা রোল মডেল বলে উল্লেখ করে আব্দুর রহমান বলেন, কেনিয়ার উন্নয়নের জন্যে সেদেশের সরকারকে শেখ হাসিনার পরামর্শ নেয়ার নির্দেশ দিয়েছিলেন বারাক ওবামা। বঙ্গবন্ধু তনয়ার বিস্ময়কর নেতৃত্ব সারাদেশে ছড়িয়ে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি। শেখ হাসিনা দেশে সামাজিক নিরাপত্তা বাড়িয়েছেন বলে উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, দুস্থদের মধ্যে, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে সামাজিক নিরাপত্তা বাড়িয়েছেন তিনি। বিধবা ভাতা, দুস্থ ভাতা, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের অর্থ সহায়তা, বিনে পয়শায় শিক্ষা উপকরণ দিয়েছে এই সরকার। এসবের পেছনে পুরো অবদান বঙ্গবন্ধু তনয়ার।

শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে মন্তব্য করে আব্দুর রহমান বলেন, নেত্রীর বিরুদ্ধে ১৯বার প্রাণ নেয়ার চেষ্টা করা হয়েছে। তবে তিনি মৃত্যুকে পায়ে ঠেলে সামনে এগিয়ে যাচ্ছেন। আজকে একারণেই তিনি বিশ্বে একেরপর এক পুরস্কার জিতছেন। তিনি বিশ্বের সেরা সরকার প্রধান হয়েছেন।

সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্পন এমপি, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মির্জা আজম, এসএম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ শেখ কামরুজ্জামান টুকু প্রমুখ।
বিএনএনিউজ২৪.কম/এফএস,এসজিএন

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
December 2019
F S S M T W T
« Nov   Dec »
 123456
78910111213
14151617181920
21222324252627
282930