ব্রেকিং নিউজ

আগামিতে অনলাইন ব্যবসায় নেতৃত্ব দেবে নারীরা : জেলা প্রশাসক


১৩ ডিসেম্বর, ২০১৯ ৭:৩৮ : অপরাহ্ণ

চট্টগ্রামের নারীরা অনলাইন ব্যবসায় আগামীর নেতৃত্ব দেবেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।শুক্রবার (১৩ ডিসেম্বর) চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহযোগিতায় এবং Bangladesh Online Entrepreneur’s Association এর উদ্যোগে আয়োজিত Online Entrepreneur Trade Fair 2019 এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পলোগ্রাউন্ডস্থ ১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলা বাংলাদেশ ২০১৯ প্রাঙ্গনে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও ১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলা বাংলাদেশ ২০১৯ এর চেয়ারপার্সন ডা. মুনাল মাহবুব এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগীত শিল্পী শুভ্র দেব, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তাফা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী সিরাজুল ইসলাম কমু এবং দ্যা রিপাবলিক অব তুর্কি এর বিশিষ্ট ব্যবসায়ী ও আউডিইএম টেকনোলজির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান Nejmettin UNAL.
প্রথমেই স্বাগত বক্তব্য রাখেন Bangladesh Online Entrepreneur’s Association এর প্রেসিডেন্ট ও চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক মোস্তারি মোর্শেদ স্মৃতি ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমানে নারী উদ্যোক্তারা অনলাইন ব্যবসার মাধ্যমে স্বাবলম্বী হয়ে উঠছে। আগামী দিনে এর পরিধি দেশের সীমা ছাড়িয়ে যাবে।

বিশেষ অতিথির বাক্তব্যে আবিদা মোস্তফা বলেন,  প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নকে অনেক উপরে নিয়ে গেছেন। নারীকে বাদ দিয়ে দেশের সামগিক উন্নয়ন সম্ভব নয় বলেও মনে করেন তিনি।

এছাড়াও বিশেষ অতিথি সিরাজুল ইসলাম বলেন, নারীরা নিজেদের সিদ্ধান্ত নিজেরা নেয়ার মত সক্ষমতা অর্জন করেন তাহলে দেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবেনা।

অনুষ্ঠানের সভাপতি ডা. মুনাল মাহবুব বলেন,  অনলাইনভিত্তিক নারী উদ্যোক্তাদের সহযোগিতা করে যাচ্ছেন তারা। নারীরা যাতে গ্রাহকদের সঙ্গে সরাসরি ব্যবসার যোগসূত্র তৈরি করতে পারেন সেজন্য সহযোগীতা করা হচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর অন্যান্য পরিচালক, সদস্যসহ Bangladesh Online Entrepreneur’s Association এর অন্যান্য সদস্যবৃন্দ।
আগামী ১৬ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত ১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলা বাংলাদেশ ২০১৯ এর এক্সিবিশন হলে চলবে এই Online Entrepreneur Trade Fair 2019.

বিএনএ নিউজ২৪.কম/জেবি,আরকেসি

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
December 2019
F S S M T W T
« Nov   Dec »
 123456
78910111213
14151617181920
21222324252627
282930