ব্রেকিং নিউজ

কুয়াশার সাথে সাথে বাড়ছে শীত


১১ জানুয়ারি, ২০২০ ১০:০০ : অপরাহ্ণ

সারাদেশে কুয়াশার সাথে সাথে বেড়েছে শীত। শনিবার (১১ জানুয়ারি) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ১ ঢাকায় ও সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৫ রেকর্ড করা হয়েছে পাবনার ঈশ্বরদীতে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, যদিও শনিবার(১১জানুয়ারি) দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। তবে আগামীকাল রবিবার থেকে পরবর্তী দু-তিন দিন দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ বইতে পারে। এরমধ্যেই সিলেট, রাজশাহী, ঈশ্বরদী, যশোর, কুষ্টিয়াসহ দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

এর আগে আবহাওয়া অধিদপ্তর চলতি মাসেই সারাদেশে দু’টি তীব্র শৈত্যপ্রবাহ ও একটি মাঝারি শৈত্যপ্রবাহ আসবে বলে পূর্বাভাস দিয়েছিল। এর মধ্যে দেশের বেশ কিছু অঞ্চলে একদফায় বয়ে গেছে শৈত্যপ্রবাহ। এছাড়া বছরের শুরুতেই রাজধানীসহ দেশের অনেক অঞ্চলে বৃষ্টিও হয়েছে।

এদিকে দেশের অন্য এলাকার মধ্যে ময়মনসিংহে আজ সর্বোচ্চ তাপমাত্র ২২ দশমিক ৩ এবং সর্বনিম্ন ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রামে সর্বোচ্চ ২২ দশমিক ২ এবং সর্বনিম্ন ১৬, সিলেটে সর্বোচ্চ ২২ দশমিক ৮ এবং সর্বনিম্ন ১২ দশমিক ৮, রাজশাহীতে সর্বোচ্চ ২২ এবং সর্বনিম্ন ১০ দশমিক ৮, রংপুরে সর্বোচ্চ ২২ দশমিক ১ এবং সর্বনিম্ন ১২ দশমিক ৫, খুলনায় সর্বোচ্চ ২১ দশমিক ৫ এবং সর্বনিম্ন ১৩, বরিশালে সর্বোচ্চ ২২ এবং সর্বনিম্ন ১৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশঅস্থায়ী ভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। সে’ সাথে মধ্যরাত থেকে সকালপর্যন্ত নদী অববাহিকা এবং তৎসংলগ্ন এলাকায় মাঝারী থেকে ঘনকুয়াশা বিরাজ করতে পারে। রাতেরও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বাতাসের দিক ও গতিবেগঃউত্তর-উত্তর পূবদিক হতেঘণ্টায়৮-১২কি. মি.বেগেবাতাসপ্রবাহিত হতে পারে।
আজ সর্বোচ্চ তাপমাত্রাঃ ২২.২˚সেঃ যা স্বাভাবিকের চেয়ে ৩.৮ সে কম। এবং সর্বনিম্ন তাপমাত্রাঃ ১৬.০˚সেঃ যা স্বাভাবিকের চেয়ে২.১˚সে.বেশী।

পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়া প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পতেঙ্গা আবহাওয়া অফিস : 

রোববার (১২ জানুয়ারি) সূর্যোদয়ঃ ভোর ৬ টা৩৫মিনিট এবং সূর্যাস্তঃসন্ধ্যা ৫ টা২৮মিনিট।

 ১২/০১/২০২০ র্কণফুলী নদীর জোয়ার- ভাটার সময় সূচীঃ
প্রথম ভাটাশুরুঃরাত০১টা৩০মনিটি উচ্চতাঃ ৪.১৫মটিার।
প্রথম জোয়ারশুরুঃ সকাল০৮টা৫৩মনিটি উচ্চতাঃ০.৩১মটিার।
দ্বতিীয়ভাটাশুরুঃদুপুর০২টা ৪৮ মনিটি উচ্চতাঃ ৩.৬৫মটিার।
দ্বতিীয়জোয়ারশুরুঃরাত০৮টা ৩৪মনিটিউচ্চতাঃ০.২২মটিার।

বিএনএ নিউজ২৪.কম/জেবি/এসজিএন

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
January 2019
F S S M T W T
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031