ব্রেকিং নিউজ

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ আজ


১২ জানুয়ারি, ২০২০ ৯:২৩ : পূর্বাহ্ণ

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ যাচ্ছে তাবলিগ জামাতের সবচেয়ে বড় আয়োজন, বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। রোববার(১২ জানুয়ারি) যোহরের নামাজের আগে মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।কনকনে শীত ও হিমেল বাতাস উপক্ষো করে মোনাজাতে যোগ দিতে টঙ্গির তুরাগ তীরে জড়ো হয়েছেন লাখো মুসল্লি।সড়ক-মহাসড়কে পলিথিন শিট টানিয়ে অবস্থান নিয়েছেন মুসল্লিরা। লাখো মানুষ ইজতেমা মুখে আসতে থাকলেও সেভাবে হইচই, হুড়োহুড়ি বা কোলাহল নেই। সবাই নিজের মতো করে একধরনের শৃঙ্খলা মেনে চলছেন। সবার মধ্যেই রয়েছে সহযোগিতার মনোভাব। মাঠজুড়ে বিশাল শামিয়ানার নিচে ছোট ছোট দলে ভাগ হয়ে অবস্থান করছেন অংশগ্রহণকারীরা।

মোনাজাত পরিচালনা করবেন, কাকরাইল জামে মসজিদের খতিব ও তাবলিগের কেন্দ্রীয় শুরা সদস্য হাফেজ মওলানা জুবায়ের আহমেদ। শেষ দিনেও ফজরের নামাজের পর থেকে ইমান-আমল সম্পর্কে হেদায়েতি বয়ান আর তালিম-তারবিয়াত চলছে।বয়ান পেশ করছেন মওলানা জিয়াউল হাসান।

শনিবার(১১ জানুয়ারি) ময়দানে একশটি যৌতুকবিহীন বিয়ে হয়েছে। শীত, অসুস্থতা ও বার্ধক্যজনিত কারণে এ পর্যন্ত ১২ জন মুসল্লি মারা গেছেন । ইজতেমা ময়দানে পানি স্বল্পতা ও ময়লার স্তূপের জন্যও দুর্ভোগ পোহাতে হয়েছে মুসল্লিদের।

এদিকে, আখেরি মোনাজাত উপলক্ষে রোববার ভোর চারটা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিমানবন্দর থেকে জয়দেবপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুরের মীরের বাজার থেকে টঙ্গী এবং আবদুল্লাহপুর-আশুলিয়া সড়কের আবদুল্লাহপুর থেকে বাইপাস সড়কে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

আখেরি মোনাজাতের আগ পর্যন্ত এই মহাসড়কগুলোতে মুসল্লিরা যাতে কোনো ধরনের ভোগান্তিতে না পড়েন সেজন্য প্রশাসন থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন গাজীপুরের পুলিশ কমিশনার আনোয়ার হোসেন ।

অন্যদিকে, আগামী ১৭ জানুয়ারি বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে । এ পর্বের আয়োজক বিশ্ব তাবলিগ জামাতের সাবেক আমির মওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

 

Print Friendly and PDF

আরো সংবাদ

আর্কাইভ
January 2019
F S S M T W T
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031