ব্রেকিং নিউজ

অর্ধেকেরও বেশী দৃশ্যমান পদ্মাসেতু


১৪ জানুয়ারি, ২০২০ ৫:৩১ : অপরাহ্ণ

নতুন বছরের প্রথম স্প্যান খুঁটিতে বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতু এগিয়ে গেল আরেক ধাপ। মঙ্গলবার বিকাল ৩টা ৩মিনিটে বসানো হয় বহুল প্রত্যাশিত এ সেতুর ২১তম স্প্যান।সেই সাথে পদ্মাসেতুর অর্ধেকের বেশী অর্থাৎ ৩১৫০ মিটার দৃশ্যমান হয়ে উঠেছে।

সকাল ৯টা ২০ মিনিটের দিকে মুন্সীগঞ্জের মাওয়া কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটিকে নিয়ে যায় ‘তিয়ান ই’ ভাসমান ক্রেন। নির্ধারিত পিলারের কাছে পৌছায় সকাল ১১টার দিকে। ২০তম স্প্যান বসানোর ১৪ দিনের মাথায় বসেছে ২১তম স্প্যানটি।

এরই মধ্যদিয়ে বহুল আলোচিত ৬.১৫ মিটার দীর্ঘের মূল সেতুতে আর ২০টি স্প্যান বসানোর কাজ বাকী রয়েছে। চলতি মাসে সেতুর আরও দু’টি স্প্যান বসানোর কথা রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা যায়, স্থায়ীভাবে সেতুতে ২১ স্প্যান বসালেও অস্থায়ী ভাবে আরও একটি অর্থাৎ সেতুতে এখন ২২টি স্প্যান দৃশ্যমান। ‘৫এফ’ নম্বরের স্প্যানটি এখন অস্থায়ীভাবে সেতুর ১২ ও ১৩ নম্বর খুঁটিতে রাখা আছে। এটি সরিয়ে নেয়া হবে ৩০ ও ৩১ নম্বর খুঁটিতে। রেলওয়ে এবং রোডওয়ে স্লাব বসানোর সুবিধার্থে এটি সেখানে যথাস্থানে বসানো হয়নি। তবে শীঘ্রই এটিও ৩০ ও ৩১ নম্বর খুঁটিতে বসানো হবে।

দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে। এই সেতুর দু’প্রান্তে আরও প্রায় তিন কিলোমিটার সংযোগ সেতু রয়েছে। তাই সেতুটি দীর্ঘ প্রায় ৯কিলোমিটার।

বিএনএনিউজ২৪.কম/ ওজি, এসজিএন

Print Friendly and PDF

ট্যাগ :

পদ্মাসেতু

আরো সংবাদ

আর্কাইভ
January 2019
F S S M T W T
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031