ব্রেকিং নিউজ


বিষয় :

নির্বাচন ও পূজা দুটোই পবিত্র কাজ-ইসি সচিব


১৪ জানুয়ারি, ২০২০ ৯:১৪ : অপরাহ্ণ

শিক্ষা প্রতিষ্ঠানে পূজার কক্ষ বাদ দিয়ে অন্য কক্ষগুলোতে ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটের আয়োজন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।এ বিষয়ে নতুন করে কোনো বক্তব্য নেই-জানিয়ে তিনি বলেন,  সরস্বতী পূজা, এসএসসি পরীক্ষা, সব কিছু বিবেচনায় নিয়ে সর্বোত্তম দিন যেটা, সেটিই ঠিক করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি)  রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মো. আলমগীর সাংবাদিকদের আরও বলেন, তাত্ত্বিক দিক থেকে সব শিক্ষা প্রতিষ্ঠানে পূজা হওয়ার কথা থাকলেও কিন্তু হয় না।যেসব শিক্ষা প্রতিষ্ঠানে হবে, সেখানে তারা পূজা পুর্ণ্যার্থীরা পুজা করতে পারবেন। তাদের জন্য আলাদা জায়গা থাকবে। পূজায় যেন সমস্যা না হয় সে অনুযায়ী সব ব্যবস্থা করা হবে। পূজার জন্য জায়গা ছেড়ে দিয়েই নির্বাচনের ব্যবস্থা করা হবে। নির্বাচন মানেই এমন নয় যে মারামারি হবে, তাই পূজা করা যাবে না।

তিনি বলেন, নির্বাচন ও পূজা একসঙ্গে হবে, এটি সাংঘর্ষিক হবে না। আদালতের আদেশ সবাইকে মানতে হবে। আদালত উভয়পক্ষের কথা শুনে তারাও বিবেচনা করে দেখেছেন যে, ৩০ জানুয়ারি সর্বোত্তম দিন। তারা কনভিন্সড, যে কারণে বলেছেন যে ৩০ জানুয়ারি ভোট করতে কোনো বাধা নেই।যারা ধার্মিক, তারাও জানেন যে, আইন-শৃঙ্খলা মানতে হয়। সবাই সচেতন নাগরিক। নির্বাচন জমে উঠেছে। সবাই নির্বাচনমুখী। এখন অনাকাঙ্ক্ষিত ঘটনা কেউই আশা করেনা।

ইসি সচিব বলেন, রংপুরের ভোটও পূজার সময়ে হয়েছে। সেখানে কোন অসুবিধা হয়নি। পূজা উৎসবের আমেজে হবে; একই সঙ্গে ভোটও হবে। পূজার জায়গায় পূজা চলবে, নির্বাচনের জায়গায় নির্বাচন চলবে।যে সাইটে পূজা হবে, সেটি আলাদা করাই থাকবে। সেখানে মানুষ যেতে পারবে। কেন্দ্রে ভোটাররা যেতেই পারবেন। অবাধে ভোট দিতে পারবেন। পূজা যেখানে হবে এমন নয়তো যে, সেখানে নির্বাচন করা যাবে না। একসঙ্গে দুটোই করা যাবে । নির্বাচন ও পূজা দুটোই পবিত্র কাজ। এতে কোন সমস্যা হবেনা বলে জানান মো, আলমগীর।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

Print Friendly and PDF

ট্যাগ :

ইসি সচিব

আরো সংবাদ

আর্কাইভ
January 2019
F S S M T W T
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031